বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন

নারী’ হিসেবে জামিন পেলেন বাবুল চিশতির স্ত্রী ও

বিলুপ্ত ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর স্ত্রী রোজী চিশতী ও মেয়ে রিমি চিশতী আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন।

কোটি কোটি টাকা অবৈধভাবে অর্জনের দুই মামলায় বাবুল চিশতীর সঙ্গে তারাও আসামি।

রোজী ও রিমি চিশতী রোববার ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন। শুনানি শেষে বিচারক জামিন মঞ্জুর করেন।

আদালতে বাবুল চিশতির স্ত্রী ও মেয়ের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহিনুল ইসলাম।

অপরদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর।

তিনি গণমাধ্যমকে বলেন, নারী, শিশু, অসুস্থ ও বয়স্কদের জামিন পাওয়ার ক্ষেত্রে আইনে বিশেষ সুবিধা রয়েছে। সেই বিবেচনায় বিচারক তাদের জামিন দিয়েছেন।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে করা মামলায় রোজী চিশতী ও রিমি চিশতীকে ২৪ ডিসেম্বর দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয় হাইকোর্ট। সে অনুযায়ী রোববার আদালতে আত্মসমর্পণ করে জামিন চান তারা।

৩৭ কোটি ৩৮ লাখ ৩ হাজার ২৫৬ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গত ১৫ ডিসেম্বর দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়সাল বাবুল চিশতী এবং তার স্ত্রী রোজী চিশতীকে আসামি করে এই মামলা দায়ের করেন।
আর ২১ কোটি ২০ লাখ ৯৮ হাজার ১২৮ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে বাবুল চিশতী ও তার মেয়ে রিমি চিশতীকে আসামি করে আরেকটি মামলা দায়ের করে দুদক।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com