বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় শীতজনিত রোগে দুই নবজাতকের মৃত্যু

ষ্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গায় জয়া ও সোয়াইব নামের দুই নবজাতকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার ভোরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে তারা। শীতজনিত কারণে তাদের মৃত্যু হয়েছে বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন।
হাসপাতাল সুত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার গাড়াবাড়িয়া গ্রামের জাহিদুল ইসলামের নবজাতক শিশুপুত্র সোয়াইবকে গত ২০ ডিসেম্বর চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। জন্মের ২ দিনের মাথায় তাকে হাসপাতালে ভর্তি করা হয় বলে তার পরিবারের সদস্যরা জানায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর সাড়ে ৪ টার দিকে মারা যায় সোয়াইব।
অপরদিকে, গত ২২ ডিসেম্বর জয়া নামের এক নবজাতককে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। জন্মের চার দিনের মাথায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর সাড়ে ৩ টার দিকে মারা যায় সে। জয়া চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর ইউনিয়নের বোয়ালমারি গ্রামের দিবার মেয়ে।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সোহরাব হোসেন জানান, গেল ২০ ডিসেম্বর নবজাতক সোয়াইব ও ২২ ডিসেম্বর জয়াকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। নির্দিষ্ট সময়ের আগে ওই দুই শিশুর জন্ম হয়। তাদের শরীরের ওজন কম ছিল। শীতজনিত রোগ স্বর্দি ও জ্বরে আক্রান্ত হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল ভোরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তারা। তখনই তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com