সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:১২ অপরাহ্ন

চুয়াডাঙ্গার কয়রাডাঙ্গায় অবৈধ ভাবে মাটি উত্তোলনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে ১ লাখ টাকা জরিমানা

 ভালাইপুর প্রতিনিধি:

আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়নের কয়রাডাঙ্গা গ্রামের নলগাড়ির মাঠ থেকে অবৈধভাবে উত্তোলনের অপরাধে একই গ্রামের ডালিম হোসেনকে ১ লক্ষ টাকা জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত।
জানা গেছে, আলমডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হুমায়ন কবীর গতকাল রোববার বেলা ১১টার দিকে আলমডাঙ্গার কয়রাডাঙ্গা গ্রামের নলগাড়ী মাঠে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এসময় ফসলী জমি থেকে অবৈধভাবে মাটি কাটার অভিযোগের সত্যতা পেলে জমির মালিক অবৈধ্যভাবে মাটি বিক্রেতার দায়ে কয়রাডাঙ্গা গ্রামের ওমর আলীর ছেলে ডালিম হোসেনকে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ সালের ৪ধারা ভঙ্গের দায়ে ১৫ধারা মোতাবেক ১ লক্ষ টাকা জরিমানা আদায় করেন। ভ্রম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতায় ছিলেন- গোকুলখালী পুলিশ ক্যাম্পের একটি টিম।
এদিকে ভালাইপুর মোড়ে এলাকায় আশপাশে বেশ ক’একটি ইট ভাটার কারণে মাটি বিক্রেতার দালালরা কৃষকদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে কৃষি জমি নষ্ট করে মাঠি উত্তলনে বেপরুয়া হয়ে উঠেছে বলে অভিযোগ রয়েছে।
এলাকা সুত্রে জানা যায়, আশাবুল হক, পিতা: মৃত, আলিফ, সাং- খাদিমপুর, আব্বাস আলী, পিতা: আনছার সাং- আলুকদদিয়া, মতিয়ার, পিতা: তদো মন্ডল, সাং কয়রাডাঙ্গা, আকালে, পিতা: দাউদ আলী, সাং- ভালাইপুর ও জাহিদুল ইসলাম, পিতা: উম্বাত আলী, সাং- গোপিনাথপুর, এই ক’একজন প্রতি বছর ভালাইপুর ইট ভাটা চালু হলে অবৈধ্যভাবে মাঠি উত্তলন করে লক্ষ লক্ষ টাকা যেমন আয় করছে ক্ষতি করছে শত শত ফসলি জমি, আর যেন সোনার বাংলাদেশে কৃষকের ফসলি জমি নষ্ট না হয়’ সেজন্য উদ্ধর্তন মহলের দৃষ্টি কামনা করছে এলাবাসী।

Please Share This Post in Your Social Media

১০

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com