মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন

শাকিবের বিপরীতে অপু, আড়ালে বুবলী

অনলাইন ডেস্ক: ফুটবল উম্মাদনায় মেতে উঠেছে ফুটবল ভক্তরা। আর মাত্র চার দিন। এরপরই কাতারে বসবে বিশ্বকাপের এবারের আসর। বিশ্বের ফুটবলপ্রেমিদের মতো দেশের মানুষও মেতে উঠছে সেই আনন্দে। মরুভূমির হাওয়া এখন বইছে ফুটবল প্রেমিদের মনেও। শোবিজ অঙ্গনের তারকারাও সেই আনন্দে মেতেছেন ক’দিন ধরে। প্রিয় দলের জার্সি গায়ে জড়িয়ে নানা ছবি শেয়ার করছেন নিজেদের ফেসবুকে।

তবে অনেকের নজর শাকিব, বুবলী আর অপুর দিকে। অনেক ভক্তই জানতে চান শাকিব খান কোন দলের সমর্থক? কারণ, আর্জেন্টিনা আর ব্রাজিলের জার্সি ইতিমধ্যেই গায়ে জড়িয়েছেন তিনি। তাই ভক্তরা দ্বিধা-দ্বন্দ্বের মধ্যে পড়ে আছেন।

শাকিবের সাফ কথা, ‘আমি আর্জেন্টিনার সাপোর্টার। গতবার খেলার সময় এফডিসি’র প্রযোজক সমিতির সামনে শুটিং বন্ধ রেখে বড় প্রজেক্ট লাগিয়ে খেলা দেখেছি।’

আর সোশ্যাল মিডিয়ায় ব্রাজিলের পোশাক পড়া ভাইরাল হওয়া ছবি প্রসঙ্গে এই সুপারস্টার বলেন, ‘ব্রাজিলের পোশাকে ছবিটি অনেক আগের। ভক্তরা অনেকেই ব্রাজিল করে আবার কেউ আর্জেন্টিনা করেন। কেউ কষ্ট পাক, সেটা আমি চাইনি। শুরু থেকে পেলে-ম্যারাডোনা, মেসি-নেইমার আমার খুব পছন্দের খেলোয়াড়। তবে বিশ্ব খেলোয়াড় হিসেবে মেসিকে আমি এগিয়ে রাখব। কোপা-আমেরিকা জয়ের পর মেসিকে নিয়ে বড় একটি পোস্ট করেছিলেন।’

এদিকে শাকিবের বিপরীতে অপু বিশ্বাস। কারণ, তিনি সমর্থন করেন ব্রাজিলকে। তার ছেলে আব্রাম খান জয় মায়ের সঙ্গে প্রথমে ব্রাজিলের পোশাক পড়ে ছবি তুললেও বাবার দলে সাপোর্টার হয়ে তাকেও দেখা গেছে। অপু বিশ্বাসও জানিয়েছেন, জয় তার বাবার মতো আর্জেন্টিনার সাপোর্টার।

অপু বিশ্বাস বলেন, ‘পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল দলের সাপোর্টার আমি। আমি মনে করি, জয় আমার দলের পক্ষেই থাকবে।’

তবে বুবলী কোন দলের ভক্ত, তা নিয়ে সংশয় রয়েছে শোবিজে। অনেকেই মনে করে বুবলীও শাকিবের দলের সাপোর্টার। তবে এ বিষয়ে বরাবরই চুপ ছিলেন এই নায়িকা।

ভক্ত-দর্শকদের উদ্দেশে বুবলী সবসময়ই বলেছেন, ‘ফুটবল একটি নান্দনিক খেলা। ছোটবেলা থেকে ফুটবল খেলা দেখি। তখন থেকে যে দলই ভালো খেলে, সে দলকেই সমর্থন করি। এখন মেসি-নেইমারের খেলা ভালো লাগে।’

গত বছর বুবলী এ নিয়ে একটি ফেসবুক পোস্টও দিয়েছেন। যেখানে তিনি লিখেছেন, ‘আমরা বাঙালিরা যেমন ভোজনরসিক, তেমনি নানান বিনোদনধর্মী শাখায় নিজেদের বিনোদিত করতে সবাই ভীষণ ভালোবাসি। তা সিনেমা হোক বা খেলা, কিংবা এ জাতীয় কিছু। এ ধরনের আনন্দপ্রেমী জাতি হিসেবে খুব গর্ববোধ করি; কিন্তু পাশাপাশি যখন দেখি বা শুনি আমাদের দেশের মানুষ বিশেষ করে আর্জেন্টিনা-ব্রাজিলের মতো ভিন দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে মারপিট, রেষারেষি, হেয় করা, গালাগালি, তর্কাতর্কি, গণ্ডগোল, আহাজারি এবং আত্মহত্যার মতো ঘটনা ঘটাচ্ছে তা সত্যি দু:খজনক।’

তবে তারা যে যে দলের সমর্থনই করুক না কেন, একটি জায়গায় একমত। শাকিব, বুবলী আর অপুর ভাষায়, বাঙালিরা ভাই-ভাই। খেলায় হার-জিত থাকবেই। সবাই মিলেই সেই আনন্দ ভাগাভাগি করে নিতে হবে। এ নিয়ে যুক্তি-তর্ক বা মারামারিতে না জড়ানোর আহ্বান জানিয়েছেন তারা।

সবাই মিলে আনন্দ করলে সেটি আরও বড় আয়োজনে রূপ নেয়। এ কথায় শতভাগ বিশ্বাসী ঢাকাই সিনেমার জনপ্রিয় এই তারকারা। দর্শক, ভক্ত আর দেশের মানুষ এক হয়ে সেই আনন্দে মেতে উঠেবেন-এমটাই দেখতে চান তারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com