মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় গরুবোঝায় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা: দুজন নিহত, ৭ গরুর মৃত্যু

 

চুয়াডাঙ্গা প্রতিনিধি: 
চুয়াডাঙ্গায় গরু বোঝায় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কায় দু’জন নিহত হয়েছে। আজ শুক্রবার ভোর সাড়ে ৩ টার দিকে চুয়াডাঙ্গা-মেহেরপুর আঞ্চলিক মহা সড়কের আলুকদিয়া বিশ্বাস ফিলিং স্টেশনের নিকট ওই দূর্ঘটনা ঘটে। এতে ট্রাকের উপরে এবং ভিতরে থাকা চারজনের মধ্যে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় ট্রাকে থাকা ১৯টি গরুর মধ্যে ঘটনাস্থলেই ৭টি গরুর মৃত্যু হয়েছে।
নিহতরা হলেন, মেহেরপুর জেলার রায়পুর গ্রামের লুৎফর রহমানের ছেলে আশরাফুল হক (৫০) ও একই জেলার বাসস্ট্যান্ডপাড়ার হারুন উর রশিদের ছেলে মনির হোসেন (৪৫)।
আহতরা হলেন, একই জেলার রায়পুর গ্রামের নিজাম শেখের ছেলে কালাম হোসেন (৪০) ও শহরের খন্দকারপাড়ার জহির উদ্দীনের ছেলে মিনারুল ইসলাম (৪১)।

চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্সের উপ-সহকারী পরিচালক মো. রফিকুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে ট্রাকের আংশিক অংশ কেটে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ট্রাকে ১৯ টি গরুর মধ্যে ৭টি গরু ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে।
তিনি আরও বলেন, ট্রাকটি মেহেরপুর যাচ্ছিল। ট্রাকটি হেলপার চালাচ্ছিল বলে জেনেছি। ধারণা করা হচ্ছে চালকের ঘুমের ঝিমকি আসায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা একটি গাছ ভেঙ্গে ট্রাকের মধ্যে ঢুকে পড়লে এদূর্ঘটনা ঘটে।
পুলিশ জানায়, বরিশাল থেকে ছেড়ে আসা গরুবোঝায় একটি ট্রাক মেহেরপুর যাচ্ছিল। পথিমধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়ার বিশ্বাস ফিলিং স্টেশনের নিকট নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গাছে ধাক্কা লাগে। এতে গাছ ট্রাকের মধ্যে ঢুকে পড়লে চালক ও হেলপার আটকা পড়েন। ট্রাকের উপরে থাকা আশরাফুল নামের এক গরু ব্যাপারি ঘটনাস্থলে নিহত হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীদের যৌথ উদ্যোগে ট্রাকের ইঞ্জিনের আংশিক অংশ কেটে জীবিত অবস্থায় তিনজনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়।কিছুক্ষন পর চিকিৎসাধীন অবস্থায় মনির হোসেন নামে আরও একজনের মৃত্যু হয়।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মো. লিয়ন বলেন, হাসপাতালে আসার আগেই আশরাফুলের মৃত্যু হয়েছে। আহত ৩ জনের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় মনির হোসেনের মৃত্যু হয়। বাকি দু’জনকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের অবস্থা আশঙ্কামুক্ত।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্ঘটনায় ট্রাকের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রাকের ট্রাকের সামনের অংশ কেটে আটকে পড়া চালকসহ ৩ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়। এই ঘটনায় দু’জন নিহত হয়েছে। আহত দু’জনকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। ট্রাকে থাকা গরুগুলোর মধ্যে ৭ টা গরু ঘটনাস্থলেই মারা যায়। বাকি গরুগুলো মারাত্মক আহত হয়েছে।
নিহতদের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com