সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:০১ অপরাহ্ন

চুয়াডাঙ্গা জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন

বিশেষ প্রতিনিধি: “শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা” এ শ্লোগান ধারণ করে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সারা দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযান চলছে। তারই ধারাবাহিকতায় চুয়াডাঙ্গা জেলা কমান্ড্যান্ট এর কার্যালয়ে বৃক্ষরোপন অভিযান ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) সকালের দিকে জেলা কমান্ড্যান্ট এর কার্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ করে এ কার্যক্রমের শুভ সূচনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন- ১৪ আনসার ব্যাটালিয়ন ও জেলা কমান্ড্যান্ট, চুয়াডাঙ্গা (অ.দা.) পরিচালক তরফদার আলমগীর হোসেন, সহকারী জেলা কমান্ড্যান্ট কামরুল ইসলাম, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ইসরাফীল হোসেন, সদর উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আরিফুর রহমানসহ উপজেলা ও ইউনিয়ন দলনেতা, দলনেত্রী ও কমান্ডারগণ।

এসয় বক্তব্যে অতিথিরা বলেন- প্রকৃতির ভারসাম্য রক্ষায় গাছ বছরের যে কোন সময় লাগানো যায় মন্তব্য করে চারাগাছ কিভাবে রোপণ করতে হবে এবং কিভাবে চারাগাছের পরিচর্যা করতে হবে সে বিষয়ে উপস্থিত সকল আনসার ও ভিডিপিদের পরামর্শ দেন। পরে, জেলায় ৫৫টি, সদর উপজেলায় ১০টি এবং সদর উপজেলার তিনটি ক্লাবে রোপণের জন্য ৩০ টিসহ সর্বমোট-৯৫ টি ফলজ বৃক্ষ বিতরণ করা হয়। এছাড়া অন্য তিন উপজেলাতেও একযোগে ৩০ টি, ২ টি ক্লাবে ২০ টিসহ সর্বমোট জেলাতে ১৪৫টি বৃক্ষ রোপণ করা হয়।

Please Share This Post in Your Social Media

১০

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com