সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:২৫ অপরাহ্ন

গাংনীর করমদিতে মাদক ব্যবসায়ী মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি

 

বিশেষ প্রতিনিধি মেহেরপুরঃ

মেহেরপুরের গাংনী উপজেলার করমদি গ্রামে মাদক ব্যবসায়ী ও একাধিক মাদক মামলার আসামী আব্দুল মান্নানকে গোপনে করমদি দারুচ্ছন্নাহ নেছারিয়া দাখিল মাদ্রাসার সভাপতি করা হয়েছে। আব্দুল মান্নান ঐ মাদ্রাসার সুপরর এর শ্যালক। নির্বাচনে দায়িত্বে থাকা উপজেলা শিক্ষা অফিসারের দাবি উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তিনি আবদুল মান্নানকে সভাপতি করেছেন। তবে এ দাবি অস্বিকার করেছেন উপজেলা নির্বাহী অফিসার।
শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ, কোন নির্বাচন ও পরামর্শ ছাড়ায় করমদি দারুচ্ছন্নাহ নেছারিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটিতে চিহ্নিত মাদক ব্যাবসায়ি আব্দুল মান্নানকে সভাপতি করে ৫ জনকে সদস্য নিবাচন করা হয়েছে। তার নামে রয়েছে অনেক গুলো মাদকের মামলা। গ্রামবাসি ও অভিবাবকরা গাংনী উপজেলা নির্বাহি অফিসারের কাছে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে পূনঃ তফসিল ঘোষনার মধ্যে দিয়ে কমিটি গঠনের জন্য লিখিত অভিযোগ করেছেন ।
মাদ্রাসার আহবায়ক কমিটির আহবায়ক মোহাম্মদ আলী বলেন,নির্বাচনের তফসিল ছাড়া কিভাবে কমিটি গঠন হলো আমি বুঝতে পারছিনা । বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকেও অভিযোগ করেছি। তিনি আরো বলেন এ কমিটির যে সভাপতি হয়েছে তিনি একজন মাদক ব্যবসায়ী। ইতি পূর্বে উনার মামলা কারনেই মাদ্রাসার নির্বাচনে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। আদালতের সে নির্দেশও অমান্য করা হয়েছে।
মাদ্রাসার সুপার আবু জাফর বলেন কোন নির্বচন সংক্রান্ত কোন মাইকিং বা পেপারে বিজ্ঞাপন দেওয়া হয়নি। নির্বাচিত ৫ সদস্য কারা জানিনা কিন্তু সভাপতি আব্দুল মান্নান। কমিটির সদস্য নির্বাচন করেছেন উপজেলা শিক্ষা অফিসার অনুমোদন দিয়েছেন গাংনী উপজেলা নির্বাহি অফিসার। তবে উনি বলেন নিয়ম বহির্ভুত ভাবে মাদ্রাসার ম্যানেজিং কমিটি নির্বাচিত করা হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাবিবুল বাসার বলেন গাংনী উপজেলা নির্বাহি অফিসার ও উপজেলা চেয়ারম্যানের নির্দেশে করমদি দারুচ্ছন্নাহ নেছারিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি করতে বাধ্য হয়েছি। নির্বাচন আহবায়ক কমিটির সভাপতি নির্বাচনের বিষয় জানেনা বলেও তিনি জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমি খানম বলেন, আমি শিক্ষা অফিসারকে সঠিক ভাবে কমিটি করতে বলেছি এর বেশি কিছু নয়। জনগণ যদি চায় একজন মাদক ব্যবসায়ী জনপ্রতিনিধি হতেই পারেন।

উল্লেখ্যঃতার নামে নামে মেহেরপুর, গাংনী ও কুষ্টিয়ার দৌলতপুর থানায় একাধিক মাদক ও মোটরসাইকেল চুরির মামলা চলমান রয়েছে। মেহেরপুর থানায় মামলা নং জি আর ৩২০/১৮ , গাংনী থানায় মামলা নং১৩/১৩ ও দৌলতপুর থানায় মামলা নং জি আর ৩১/৩০৩।

Please Share This Post in Your Social Media

১০

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com