সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

প্রতিবন্ধী কোটায় সরকারি চাকুরী পেয়েও যোগদান করতে না দেয়ায় বিক্ষোভ ও মানববন্ধন

বিশেষ প্রতিনিধি, চুয়াডাঙ্গা: বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সশস্ত্র নিরাপত্তা প্রহরী পদে প্রতিবন্ধী কোটায় নিয়োগ পেয়েও এক যুবককে যোগদান করতে না দেয়ায় বিক্ষোভ ও মানববন্ধন করেছে চুয়াডাঙ্গা সরকারি কলেজের শিক্ষার্থীরা। বুধবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় চুয়াডাঙ্গা সরকারি কলেজের সামনে বিক্ষোভ ও মানবন্ধন করেছে সহকর্মীরা। ভুক্তভোগী আব্দুর রহিম চুয়াডাঙ্গা জীবননগর উপজেলার ধোপাখালি গ্রামের দক্ষিনপাড়ার মৃত দাউদ হোসেনের ছেলে। মানববন্ধন শেষে দুপুরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করেন শিক্ষার্থীরা।

 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ২১ সেপ্টেম্বর যোগদান করার কথা থাকলেও তাকে যোগদান করতে দেয়া হয়নি। তাকে অতিলম্বে যোগদান না করতে দিলে আমরা কঠোর আন্দোলন করব।

শিক্ষার্থীরা আরও বলেন, আব্দুর রহিমের বাবা ১০ বছর আগে মারা গেছেন। চাকরিতে যোগদানে বাধার দেয়ার খবরে আব্দুর রহিমের বৃদ্ধা মা অসুস্থ হয়ে পড়েছে। অবিলম্বে চাকরিতে যোগদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।

আব্দুর রহিম বলেন, আমি ২০১৬ সালে চুয়াডাঙ্গা সরকারি কলেজ থেকে অর্থনীতিতে মাষ্টার্স সম্পন্ন করেছি। সব নিয়ম মেনেই প্রতিবন্ধী (দৃষ্টি) কোটায় আমি বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সশস্ত্র নিরাপত্তা কর্মী হিসেবে চাকরির জন্য আবেদন করেছিলাম। সকল পরিক্ষায় উত্তীর্ণের পর গত ১৭ আগস্ট পাঠানো নিয়োগপত্রে ২১ সেপ্টেম্বর যোগদান করতে বলা হয়। গত ১৮ সেপ্টেম্বর আমি মেডিকেল রিপোর্ট নিয়ে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) প্রধান কার্যলয়ে গেলে তারা আমাকে যোগদান করতে নাচক করে দিয়ে জানায়, বাইরে থেকে অনেক কিছু দেশে আসে। সেগুলো যাছাইবাছাইয়ের জন্য চোখকেই প্রাধ্যন্য দিতে হয়। আপনার চোখের সমস্যা এ জন্য আপনাকে এ কাজে নিয়োগ দেয়া হবেনা। বিক্ষোভ ও মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন আব্দুর রহিম।

আহসান আলম/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com