সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:০৪ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

ঠাকুরগাঁও সহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

 

সাইমন হোসেন
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন ইউনিয়নে তথ্য সংগ্রহ কালে প্রতিদিনের সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি জুনাইদ কবির ও পীরগঞ্জ ছাত্রলীগের কালো পতাকা মিছিলে ছবি তোলেকে কেন্দ্র করে মানবকন্ঠের পীরগঞ্জ উপজেলা প্রতিনিধি লতিফুর রহমান লেমন সহ সারাদেশে সাংবাদিকের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে পীরগঞ্জ উপজেলা প্রেসক্লাব।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌড়াস্তা মোড়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পীরগঞ্জ প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে পীরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জয়নাল আবেদীন বাবুলেল সভাপতিত্বে বক্তব্য দেন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, ঠাকুরগাঁও টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাভাপতি পার্থ সারথী দাস, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রোহান, পীরগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক আ্যাডভোকেট আবু সায়েম, রাণীশংকৈল প্রেস ক্লাবের সভাপতি মোবারক আলী, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আকাশ সহ জেলা ও উপজেলা কর্মরত সাংবাদিকরা।

বক্তরা বলেন, সাংবাদিক সব সময় নির্যাতিত নিপীড়িত মানুষের কথা বলে। কিন্তু এই সত্য কথা বলতে গিয়ে প্রতিনিয়ত সাংবাদিকরা হামলা মামলা শিকার হতে হচ্ছে। বার বার এভাবে সাংবাদিকরা আহত হবে তাদের মারপিট করা হবে কিন্তু কোন বিচার হবেনা তা মেনে নেওয়া যায় না। সাংবাদিকের উপর হামলায় অপরাধীদের চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় এনে কঠিন শাস্তি সহ আল্টিমেটাম ঘোষণা করেন এবং পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের সুরক্ষা ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান সাংবাদিক নেতারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com