সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২২ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

বুদ্ধিজীবী কবরস্থানে অন্তিমশয়নে আকবর আলি খান

অনলাইন ডেস্ক: রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে অন্তিমশয়নে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও অর্থনীতিবিদ আকবর আলি খান।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বেলা সোয়া ৩টার দিকে তার দাফন সম্পন্ন হয়। দাফন শেষে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন উপস্থিত মুসুল্লিরা।

এর আগে বাদ জুমা গুলশানের আজাদ মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার পর রাষ্ট্রীয় সম্মান প্রদর্শনের মধ্য দিয়ে শ্রদ্ধা জানানো হয় এ বীর মুক্তিযোদ্ধাকে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আকবর আলি খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

১৯৪৪ সালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জন্মগ্রহণ করেন আকবর আলি খান। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাসে পড়াশোনা করেন। পরে কানাডার কুইন্স ইউনিভার্সিটিতে অর্থনীতিতে পিএইচডি করেন তিনি।

আমলা হিসেবে নিজের কর্মজীবন শুরু করেন আকবর আলি খান। মন্ত্রিপরিষদ সচিব হিসেবে অবসর নেন তিনি। পাশাপাশি দু’টি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন এ অর্থনীতিবিদ। অবসরের পর লেখালেখি শুরু করেন পুরোদমে। অর্থনীতি, ইতিহাস, সাহিত্য বিচিত্র বিষয়ে তার লেখা গবেষণামূলক বই পাঠকের কাছে বেশ সমাদৃত। আকবর আলি খানের প্রকাশিত বইয়ের সংখ্যা ১৭টি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com