বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন

শিরোনাম

বজ্রাঘাতে প্রাণ গেলো ৯ কৃষকের

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে একসঙ্গে ৯ কৃষকের মৃত্যু হয়েছে। এছাড়া চারজন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকোড়া এলাকায় বজ্রপাতের এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- উপজেলার শিবপুর গ্রামের মোকাম হোসেন (৬০), মোন্নাফ হোসেন (১৮), শমসের আলী (৬২), শাহিন (৩২), আক্তার হোসেন (৬০) এবং মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস (৬০), শাহ আলম (৪২) ও ঋতু খাতুন (১৪)। বাকি একজনের নাম জানা যায়নি।

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকেলে মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের পাশের একটি জমিতে চারা রোপণের কাজ করছিলেন কৃষি শ্রমিকরা। হঠাৎ বৃষ্টি শুরু হলে এসব শ্রমিকরা মাঠের মধ্যে অবস্থিত একটি শ্যালো ঘরে গিয়ে আশ্রয় নেয়। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই ৯ শ্রমিকের মৃত্যু হয়। এতে ৪ জন আহত হয়েছেন। উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা আহত শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

এদিকে, উপজেলা নির্বাহী অফিসার উজ্জ্বল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মৃত প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com