বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৯:৪০ পূর্বাহ্ন

শিরোনাম

মাত্র ৬০ হাজার টাকায় ঘুরে আসুন ব্যাংকক

অনলাইন ডেস্ক: বিয়ের পরই হানিমুনে প্রথম বিদেশ ট্রিপের কথা ভাবছেন, ভ্রমণ তালিকাতে রাখতেই পারেন ব্যাংকক। কিছুটা খরচ সাপেক্ষ হলেও কোথাও যেন এই ট্রিপ এক ভিন্ন স্বাদের অনুভূতি জোগায়। ভ্রমণ মানেই তা স্বস্তি দায়ক। তবে হানিমুন ট্রিপের জন্য ব্যাংকক এক কথায় অনবদ্য।

থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক। এক কথায় এই স্থান সব দিক থেকে এক ভিন্ন ছবি তুলে ধরে। সূর্যোদ্বয় থেকে সূর্যাস্ত, দিনের দুই অর্ধেই সুন্দর ব্যাংকক। ব্যাংকক শহর ঘুরে দেখতে খুব বেশি অর্থের প্রযোজন নেই। যা খরচ তা হয় হোটেলের পেছনেই। স্থানীয় প্রচুর গাড়ি পাওয়া যায়, যার সাহায্য ঘুরে দেখা যায় এই শহর। এখানে এসেই দেখে নিতে পারেন এরওয়ান জলপ্রপাত। লম্বা নৌকাতে ভ্রমণ পর্ব সেরে ফেলতে পারেন অনায়াসে। তাৎক্ষণিক বুকিং করে ফেলতে পারেন আপনি।

ব্যাংকক ভ্রমণের আরো এক আকর্ষণ হলো এখানকার খাবার। সুস্বাদু বিভিন্ন খাবারের স্বাদ গ্রহণ করে নেয়া যেতে পারে এই সফরে। ব্যাংককের বিশেষত্ব হচ্ছে স্ট্রিট ফুড। এখানে রাস্তার খাবার চেখে দেখার পাশাপাশি রাতের শহর উপভোগ করা এরৃক আলাদা আনন্দ। মূলত চাইনিজ খাবার এখানে পাওয়া যায়। থাই খাবারের চল এখানে সব থেকে বেশি। নানা রকমের স্যুপ, পুডিং, সবই মিলবে এই সফরে।

এখানে হোটেল খরচ খানিকটা বেশি। সব জায়গা থেকেই ব্যাংকক যাতায়াত করা যায়। বিমান পথের টিকিট এখন সাধ্যের মধ্যে। এখানে ৯৫ শতাংশ খাঁটি সোনা পাওয়া যায়। তবে তা বেশি ক্রম করা সম্ভব নয়। ব্যাংকক ভ্রমণের এটিও একটি বিশেষত্ব। মাথাপিছু এই স্থান ঘুরতে খরচ হয় ৬০ থেকে ৬৫ হাজার টাকা।

সূত্র: ডেইলি বাংলাদেশ/

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com