সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

বদলে গেল কাতার বিশ্বকাপের সূচি

অনলাইন  ডেস্ক: একদিন আগেই আভাস পাওয়া গিয়েছিল রদবদল হতে পারে কাতার বিশ্বকাপের সূচি। নেদারল্যান্ডস ও সেনেগালের ম্যাচ দিয়ে ২১ নভেম্বর পর্দা উঠার কথা ছিল ফুটবল বিশ্বকাপের। কিন্তু নতুন সূচি অনুযায়ী, আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডরের ম্যাচ দিয়ে আগের নির্ধারিত সূচির অর্থাৎ ২১ নভেম্বরের পরিবর্তে একদিন এগিয়ে ২০ নভেম্বর ‘দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থের’ জমজমাট আসর শুরু হবে মরুর দেশে।

বৃহস্পতিবার( ১১ আগস্ট) বাংলাদেশ সময় দিবাগত রাতে নিজেদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে ফিফা।
জানা যাচ্ছে, আয়োজক দেশ কাতার এবং গ্রুপ-‘এ’তে তাদের প্রতিদ্বন্দ্বী ইকুয়েডর ২০ নভেম্বর আল বাইত স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে একে অপরের মোকাবিলা করবে। যদিও আগের সূচি অনুযায়ী দল দুটির মুখোমুখি হওয়ার কথা ছিল ২১ নভেম্বর টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে।

কাতার ম্যাচের দিনক্ষণ বদলে যাওয়ায় নেদারল্যান্ড এবং সেনেগালের মধ্যকার ম্যাচের সময়ও পাল্টে গেছে। সেটি ২১ নভেম্বর মাঠে গড়াবে।

২০০৬ জার্মানি বিশ্বকাপ থেকে আয়োজক দেশের উদ্বোধনী ম্যাচ খেলার প্রচলন শুরু হয়েছিল। এরপর ২০১০ দক্ষিণ আফ্রিকা, ২০১৪ ব্রাজিল এবং ২০১৮ সালে রাশিয়া আয়োজক হিসেবে উদ্বোধনী ম্যাচ খেলেছিল। সেই ধারাবাহিকতায় এবার কাতারও উদ্বোধনী ম্যাচ খেলবে।

এর আগে কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসছে বলে জানিয়েছিল আর্জেন্টিনার জনপ্রিয় ফুটবল বিষয়ক সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টসসহ আন্তর্জাতিক বেশ কয়েকটি গণমাধ্যম।

টিওয়াইসির প্রতিবেদনে বলা হয়, কাতার বিশ্বকাপ নির্ধারিত সময়ের চেয়ে একদিন এগিয়ে আসতে পারে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com