বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন

দরিদ্র অসহায় রোগীদের বিনামূল্যে অপারেশন করানো হবে- জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

 

বিশেষ প্রতিনিধি মেহেরপুরঃ

বাংলাদেশ জনপ্রশাসন মন্ত্রণালয়ের ফরহাদ হোসেন বলেন,অসহায় ও দরিদ্র রোগীদের বিনামূল্যে অপারেশন করানো হবে মক্কা চক্ষু হাসপাতালে।
মানবতার এই উদ্যোগটি বিশাল একটি উদ্যোগ যেটি আমরা তথা মেহেরপুরবাসী আল্লাহ তায়ালার উপহারস্বরূপ পেয়েছি।

আমার কাছে অনেকেই আসতো চোখের সমস্যা, চোখের ছানি এই বিষয় গুলো জানতে যে,কোথায় যাবে বা কি করবে। এই সমস্যা সমাধানের জন্য আমরা অনেক সময় বিভিন্ন ক্যাম্পেইন করে থাকতাম কিন্তু এখন প্রতিনিয়তই চক্ষু সেবা প্রদান করা সম্ভব।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১ টার ফিতা কেটে মক্কা চক্ষু হাসপাতালের উদ্ভোধন কালে প্রধান অতিথি বক্তব্য তিনি এ কথা বলেন।

ডা.আহাম্মেদ তাহের হামিদ আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরো বলেন, মানুষের উপকার করার মতো একটি মহৎ উদ্যোগের মধ্য দিয়ে আমরা মক্কা চক্ষু হাসপাতালের উদ্ভোধন করতে পেরেছি,এটি মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানী। আল্লাহ তায়ালা আমাদের এই সুযোগ করে দিয়েছেন যাতে এর মাধ্যমে মানুষের উপকার করা সম্ভব হয়।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক ড.মোহাম্মদ মুসসুর আলম খান,পুলিশ সুপার রাফিউল আলম, সিভিল সার্জন ডা.জওয়াহেরুল আনাম সিদ্দিকী,ডা.সালমান আহমেদ প্রমুখ।

ডা.আহাম্মেদ তাহের হামিদ আলী জানান, আল বাসার আন্তজাতিক ফাউন্ডেশনের সহযোগি প্রতিষ্ঠান হলো এই মক্কা চক্ষু হাসপাতাল। মেহেরপুরের এটি বাংলাদেশের ৮ম শাখা। মেহেরপুরে ৮ জন বিশেষঞ্জ ডাক্তারের সহয়তায় ৬ হাজার রোগীকে বিনামুল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হবে। এছাড়াও ৮ শত রোগীকে বিনামুল্যে চক্ষু অপারেশন ও ২ বার ফলোআপ চিকিৎসা প্রদান করা হবে।

উল্লেখ্য,আজ মেহেরপুরের ৬ হাজার চক্ষু রুগীদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com