বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:০৯ পূর্বাহ্ন

শিরোনাম

চুয়াডাঙ্গায় ১১ টাকার এন্টাজল নাসাল ড্রপস ৩৫ টাকায় বিক্রি

 

চুয়াডাঙ্গা প্রতিনিধি: 
চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের আমিন ফার্মেসীর বিরুদ্ধে ১১ টাকার এন্টাজল নাসাল ড্রপস ৩৫ টাকায় বিক্রির অভিযোগ করা হয়েছে। ওই ঘটনায় অভিযোগ শিকার করেছেন আমিন ফার্মেসীর মালিক জেড এম রওশন আমিন রতন। রোববার রাতে চুয়াডাঙ্গা শহরের গুলশানপাড়ার ফয়সাল বিশ্বাস অন্তর তার মায়ের জন্য আমিন ফার্মেসীতে এন্টাজল নাসাল ড্রপস কিনতে গেলে তার কাছ থেকে অতিরিক্ত দাম নেয় বলে তিনি অভিযোগ করেন তিনি।
চুয়াডাঙ্গা গুলশানপাড়ার ফয়সাল বিশ্বাস অন্তার বলেন, আমার মা মোছা. মাবিয়া খাতুনের ঠান্ডা জনিত কারনে নাক বন্ধ হয়ে যায়। রোববার রাতে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের আমিন ফার্মেসীতে যায় এন্টাজল ১৫ এমএল নাসাল ড্রপস কিনতে। ফয়সাল বিশ্বাস অন্তর অভিযোগ করে বলেন, স্কয়ার ওষুধ কোম্পানির এন্টাজল নাসাল ড্রপস’র মুল্য লেখা আছে ১১ টাকা ৫৫ পয়সা। আমিন ফার্মেসীর লোকজন তার কাছ থেকে এন্টাজল নাসাল ড্রপস’র দান নেয় ৩৫ টাকা। অন্তর ফার্মেসীর লোকজনের কাছে দাম বেশি নেয়ার বিষয়টি জানতে চাইলে তারা বলে বর্তমানে ওষুধের দাম বেশি। সে কারনে তার কাছ থেকে বেশি নেয়া হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে আমিন ফার্মেসীর মালিক জেডএম রওশন আমিন রতন অভিযোগের বিষয়টি শিকার করে বলেন, বর্তমানে অনেক ওষুধের দাম বৃদ্ধি পেয়েছে। তাছাড়া আমাদের ফার্মেসী মালিক অ্যাসোসিয়েশন মূল্য নির্ধারন করে দেয়। সে অনুযায়ী এন্টাজল নাসাল ড্রপস’র আমরা ২০ টাকায় বিক্রি করছি। অতিরিক্ত দামে কেন বিক্রি করা হলো জানতে চাইলে তিনি বলেন, আমার ভূল হয়ে গেছে এবং পরবর্তীতে এ ধরনের ভুল আর হবেনা।

এ বিষয়ে জানতে চাইলে চুয়াডাঙ্গা কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির সাধারণ সম্পাদক হাফিজুল হক লাভলু বলেন, ওষুধের গায়ে যে দাম লেখা আছে ওই দামেই বিক্রি করতে হবে। কোন ভাবেই অতিরিক্ত দামে বিক্রি করা যাবেনা। তিনি আরও বলেন, আমরা কোন ফার্মেসীতে ওষুধের মূল্য নির্ধারণের কোন তালিকা দিতে পারিনা। কোন ফার্মেসীর মলিক যদি এ ধরনের কথা বলে থাকে তাহলে তিনি ভুল বলেছেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চুয়াডাঙ্গা জেলা শাখার সহকারী পরিচালক সজল আহমেদ বলেন, অতিরিক্ত দাম নেয়া অবশ্যই অপরাধ। পণ্যের গায়ে যে দাম লেখা থাকবে সেই দামেই বিক্রি করতে হবে। আমাদের কাছে লিখিত অভিযোগ করলে তদন্তপূর্বক ওই ফার্মেসীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবেনা

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com