বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:২১ পূর্বাহ্ন

শিরোনাম

ভ্যালি অব ফ্লাওয়ার্সে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা

ভ্রমণ ডেস্ক: প্রবল বর্ষণ আর ভূমিধসে বিধ্বস্ত উত্তরাখণ্ডের বিস্তীর্ণ এলাকা। ভারতের পর্যটন মানচিত্রে এই রাজ্যের স্থান গুরুত্বপূর্ণ। কিন্তু চলতি বছর বর্ষায় রীতিমত দুঃসংবাদ নিয়ে এল পর্যটকদের জন্য। কারণ উত্তরাখণ্ডের অন্যতম দর্শনীয় আকর্ষণীয় স্থান ভ্যালি অব ফ্লাওয়ার্স যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়ে স্থানীয় প্রশাসন।

ফুলে সাজানো এই উপত্যকায় অনেকটা পথই পায়ে হেঁটে যেতে হয়। কিন্তু ট্রেকিং-এর রাস্তায় বড়সড় ফালটের কারণে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

ইউনেস্কোর হেরিটেজ সাইট ভ্যালি অব ফ্লাওয়ার্স। দূর্দান্ত প্রাকৃতিক দৃশ্য আর ফুলের স্বর্গরাজ্যের কারণে এই এলাকা ঘিরে উৎসহ রয়েছে পর্যটকদের। কিন্ত ট্রেকিংয়ের রাস্তায় ফাটলের কারণে আপাতত সাইটটি বন্ধ করে দেওয়া হয়েছে। পর্যটকদের যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

সম্প্রতি জেলা প্রশাসনের একটি দল উপত্যকা পরিদর্শন করতে গেছে। কোনো পর্যটক আটকে রয়েছে কি-না তাও খতিয়ে দেখবে তারা। সেই সঙ্গে উপত্যকার বর্তমান পরিস্থিতি ও যোগাযোগ ব্যবস্থা কী করে বজায় রাখা যায় তাও পর্যবেক্ষণ করেন ওই দলের সদ্যরা।

এরই মধ্যে ট্রেক রুট পরিষ্কার করার কাজ শুরু হয়েছে। ভারী বর্ষণ ও ছোটখাট ভূমিধসের ঘটনা এখনও অব্যহত রয়েছে। রাস্তায় কয়েকটি জায়গায় বড় ফাটল তৈরি হয়েছে। প্রবল বৃষ্টিতে তা আরো বিপজ্জনক হয়ে উঠতে পারে। তা থেকে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। সূত্র: ডেইলি বাংলাদেশ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com