বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম

মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় ৯ম শ্রেণীর ছাত্রী নিহত

মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় তৃষা (১৫) নামের এক ৯ম শ্রেণীর ছাত্রী নিহত হয়েছেন। গতকাল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, মেহেরপুর পৌর এলাকার বামনপাড়া থেকে পরীক্ষা দেওয়ার উদ্যোশ্যে তৃষা মোটরসাইকেলযোগে মেহেরপুর সরকারি বালিকা বিদ্যালয়ে যাচ্ছিলেন। পথিমধ্যে মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরের সামনের সড়কে এসে পৌঁছলে একটি বাইসাইকেলকে সাইড দিতে চালক মোটরসাইকেল থেকে পড়ে যায়। এসময় তৃষা সড়কের ডান পাশে পড়ে গেলে একই দিক থেকে আসা বালি বোঝায় একটি ট্রলী তৃষাকে ছেছড়াতে ছেছড়াতে নিয়ে যায়। এতে তৃষার মাথা থেঁতলে গেলে আশংকাজনক অবস্থায় তাকে ২৫০ শয্যা বিশিষ্ট মেহেরপুর জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত তৃষা মেহেরপুর জেলা প্রশাসকের গাড়ীর চালক মোমিনুল ইসলামের মেয়ে। সে মেহেরপুর সরকারি বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী বলেও জানা যায়। পরে, নিহত তৃষাকে নিজ বাসভবন বামনপাড়াতে নেওয়া হয়েছে। বাদ আছর নিহতের লাশ দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, সম্প্রতি মেহেরপুর জেলায় সড়ক দুর্ঘটনা আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। প্রায় প্রতিদিনই কেউ না কেউ আহত কিংবা নিহত হচ্ছেন। দুর্ঘটনা রোধকল্পে ট্রাফিক বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা নিলেও দুর্ঘটনা রোধ করা সম্ভব হচ্ছে না।

অভিজ্ঞমহল মনে করেন, ট্রাফিক পুলিশ গাড়ীর কাগজপত্র চেক না করে বেপরোয়া মোটরসাইকেল, আলগামন, ট্রলী, পাখিভ্যান, ইজিবাইক, রিক্সা, বাইসাইকেল চালকসহ পথচারীদের সড়কে চলাচলে জনসচেতনতামূলক প্রচারণা, প্রয়োজনে প্রশিক্ষনের ব্যবস্থা করলে সড়কে চলাচলে তারা সচেতন হতে পারে। এতে দুর্ঘটনার হার কমার সম্ভাবনা রয়েছে। মেহেরপুর সদর থানার ওসি শাহ দারা খান সড়ক দুর্ঘটনায় নিহতের খবর নিশ্চিত করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com