বুধবার, ০৬ Jul ২০২২, ০৪:০৬ পূর্বাহ্ন

চড়কাণ্ডের পর ভারতে দেখা গেলো উইল স্মিথকে

গত মার্চেই বিশ্ব চলচ্চিত্র প্রত্যক্ষ করেছে ন্যাক্কারজনক এক ঘটনা। অস্কারের মঞ্চে সবার সামনেই উপস্থাপক ক্রিস রককে কষিয়ে চড় মারেন অভিনেতা উইল স্মিথ। এই ঘটনায় বিতর্কের ঝড় ওঠে বিশ্বজুড়ে। স্মিথকে ১০ বছর নিষিদ্ধ করেছে অস্কার কর্তৃপক্ষ।

চড়কাণ্ডের পর আর প্রকাশ্যে দেখা যায়নি উইল স্মিথকে। অবশেষে প্রায় এক মাস পর দেখা গেলো তাকে। তাও আবার ভারতে! মুম্বাইয়ের বিমানবন্দরে পাপারাজ্জিদের ক্যামেরাবন্দি হয়েছেন অভিনেতা।

প্রশ্ন হলো, স্মিথ হঠাৎ ভারতে এলেন কেন? ধারণা করা হচ্ছে, শান্তির খোঁজেই এসেছেন। ভারতের বহুল আলোচিত সাদগুরুর সঙ্গে দেখা করবেন স্মিথ। তার পরামর্শ নিয়ে আত্মিক শান্তি অনুসন্ধান করবেন। সাদগুরুর সঙ্গে তার আগে থেকেই ভালো যোগাযোগ রয়েছে। ২০১৯ সালেও একবার স্মিথ ভারতে এসেছিলেন।

গত ২৮ মার্চ ৯৪তম অস্কার প্রদান করা হয়েছিল। জমকালো সেই আয়োজনে উপস্থিত ছিলেন অনেক তারকা। স্ত্রী জাডা পিঙ্কেট স্মিথকে নিয়ে হাজির হন উইল স্মিথও। এই আসরে সেরা অভিনেতা হিসেবে পুরস্কার জেতেন স্মিথ।

অস্কার প্রদান অনুষ্ঠানটি সঞ্চালনা করছিলেন ক্রিস রক। উপস্থাপনার এক ফাঁকে স্মিথের স্ত্রীকে নিয়ে রসিকতা করেন ক্রিস। ওই সময় পিঙ্কেটের মাথায় চুল ছিল না। এ বিষয়কে ইঙ্গিত করেই রসিকতায় মজেন উপস্থাপক। যা মেনে নিতে পারেননি উইল স্মিথ। সোজা মঞ্চে উঠে ক্রিসের গালে থাপ্পড় মারেন।

এরপর অবশ্য ক্ষমাও চান উইল স্মিথ। কিন্তু তার এই অন্যায় মেনে নেয়নি অ্যাকাডেমি। অস্কার আয়োজন থেকে তাকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com