মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন

টাকা বিনিময়ে চালের কার্ড করে দেওয়ার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

 

 

ঠাকুরগাঁও সদর উপজেলার ২১ নং ঢোলারহাট ইউনিয়নে ফেয়ার কার্ডের বিনিময়ে ১০ টাকা কেজি চাল রেনু না করে অবৈধ ভাবে টাকার বিনিময়ে নতুন করে কার্ড দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্যর বিরুদ্ধে।

৪ এপ্রিল (সোমবার) ভুক্তভোগীর দেওয়া সাক্ষাৎকার অনুযায়ী
সরেজমিনে গিয়ে জানা যায় ঢোলারহাট ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে পুরাতন কার্ডের হতদরিদ্র মানুষের পরিবর্তে নতুন করে টাকার বিনিময়ে কার্ড করে দেন স্থানীয় ইউপি সদস্য ওসমান আলী ওহাব ।

ভুক্তভোগী আঃ মালেক বলেন, আমাকে নতুন করে দশ টাকা কেজি চাল দিবে বলে আমার কাছে ভোটার আইডি কার্ড, ছবি এবং ২০০ টাকা নেন মেম্বার ওহাব।কিন্তু চালও নাই টাকাও ফেরত দেন নি এবং সামনের মাসে মেম্বার মাসে চাল দিব বলে আশস্ত করেন।

আরেক জন ভুক্তভোগী হরদেব চন্দ্র বলেন, আমি একজন অসহায় হতদরিদ্র মানুষ আমার কাছে ওহাব মেম্বার দুই শত টাকা নিয়েছে চালের কার্ড করে দিবে বলে কিন্তু নতুন করে আমি চাল তো পেলাম না টাকাও ফেরত পেলাম না।

ভ্যান চালক প্রদীপ চন্দ্র বলেন, আমি কষ্ট করে ভ্যান চালিয়ে পরিবার চালাই কিন্তু আমার কাছ থেকে টাকা নেয় চালের কার্ড করে দিবে বলে, চাল তো পেলাম না টাকাও ফেরত দেন না। এভাবে আমাকে মিথ্যা আশ্বাস দেওয়া ঠিক করে নি মেম্বার। তবে এভাবে নাকি ২২ জনের কাছ থেকে ২০০-৩০০ টাকা করে হাতিয়ে নিয়েছে ওই ইউপি সদস্য।

এ বিষয় অভিযুক্ত ইউপি সদস্য ওসমান আলী ওহাব এর সাথে যোগাযোগ করলে বিষয়টি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট এবং উদ্দেশ্যহীন বলে এড়িয়ে যান পরে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যা করছি ইউপি চেয়ারম্যানের নির্দেশনায় করছি আপনারা এখন যে কোন পত্রিকায় আমাকে শিরোনাম করেন তাতে আমার কিছু যায় আসে না।

২১ নং ঢোলারহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অখিল চন্দ্র রায়ের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমি টাকা নেওয়ার বিষয়ে কিছু জানিনা যে ইউপি সদস্য টাকা নিছে তার কাছে বিস্তারিত জেনে নেন বলে ফোন কেঁটে দেন।।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান বলেন টাকার বিনিময়ে চালের কার্ড করে নেওয়ার মত কোন অভিযোগ পাইনি এবং আগের যারা ১০ টাকা কেজি চাল পেত তাদের নাম পরিবর্তনের কোন সুযোগ নেই এমন অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com