মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৫১ পূর্বাহ্ন

মেহেরপুর বিচারপতি জাহাঙ্গীর হোসেনের মতবিনিময়

 

 

বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেন বলেছেন, ন্যায় বিচার নিশ্চিত করতে পুলিশ, প্রশাসন কোর্ট যার যে দায়িত্ব তা যথাযথ পালন করা হচ্ছে কিনা তা প্রতিটি জেলায় মনিটরিং করা হবে। বিচার বিভাগকেও আধুনিকায়ন করা হচ্ছে। মানুষ যদি রায়ের ভাষাটি সঠিক ভাবে বুঝতে পারে সেজন্য বাংলায় রায় লেখার জন্য উদ্যোগ নিয়েছে বিচার বিভাগ। যদিও রেফারেন্স ও আইনগুলো ইংরাজিতে আছে সেগুলো বাংলায় রুপান্তরিত করা হচ্ছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার সময় মেহেরপুর সার্কিট হাউজে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সাথে আলোচনার মাঝে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথাগুলো বলেছেন।

বিচারপতি আরো বলেন, মামলার আধিক্য হ্রাস ও দীর্ঘসুত্রিতা পরিহারের লক্ষে ৮টি বিভাগের জন্য মনিটরিং কমিটি গঠন করে ৮ জন বিচারপতিকে দায়িত্ব দেওয়া হয়েছে। সাধারণ মানুষ যাতে দ্রুত বিচার পায় সেজন্য মাননীয় প্রধান বিচারপতি কাজ করছেন। পুরতান মামলাগুলো দ্রুত নিষ্পত্তি ও সমাধানের জন্য কাজ করছে বিচার বিভাগ।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, মেহেরপুরের জেলা ও দায়রা জজ ওয়ালিউল ইসলাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক তহিদুল ইসলাম, যুগ্ম জেলা ও দায়রা জজ হেলাল উদ্দিন, এইস.এম কবির, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হাসান, লিঙ্কন বিশ্ববাস, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিরিন নাহার ও পুলিশ সুপার রাফিউল আলম।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com