বুধবার, ০৬ Jul ২০২২, ০৩:৩৪ পূর্বাহ্ন

একাদশে শেষ ধাপে ভর্তির আবেদন শুরু ১৫ মার্চ থেকে

২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে পঞ্চম ও শেষ ধাপে অনলাইনের ভর্তির আবেদন শুরু হবে আগামী ১৫ মার্চ। আবেদনের শেষ দিন আগামী ২২ মার্চ রাত ৮টা পর্যন্ত। গতকাল রবিবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে দেশের শিক্ষা বোর্ডগুলোর ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট (http://www.xiclassadmission.gov.bd) অনুসরণ করতে নির্দেশ দেওয়া হয়েছে। অনলাইন আবেদনে একজন শিক্ষার্থী সর্বনিম্ন তিনটি ও সর্বোচ্চ ১০টি কলেজে আবেদন করতে পারবেন।

যেসব শিক্ষার্থী আবেদন করতে পারবেন: প্রথম থেকে চতুর্থ ধাপ পর্যন্ত যেসব শিক্ষার্থী ভর্তির জন্য সিলেকশন পাননি সেসব শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন। যেসব শিক্ষার্থী চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন কিন্তু নিশ্চয়ন করতে পারেন নি কিংবা ভর্তি হতে পারেননি তারা আবেদন করতে পারবেন। এছাড়া উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা পঞ্চম ধাপে আবেদন করতে পারবেন।

পঞ্চম ধাপে অনলাইনে আবেদন করতে হবে আগামী ১৫ মার্চ থেকে ২২ মার্চ রাত ৮টা পর্যন্ত। তবে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিনে (১৭ মার্চ) আবেদন বন্ধ থাকবে।

শিক্ষার্থীর অনলাইন আবেদন বাছাই ১৩ মার্চ এবং আবেদনের ফল প্রকাশ করা হবে ২৪ মার্চ রাত ৮টায়। পঞ্চম ধাপের সিলেকশন পাওয়া শিক্ষার্থী সিলেকশন নিশ্চয়ন করবেন হবে ২৭ মার্চ থেকে ২৮ মার্চ বিকাল ৫টার মধ্যে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভর্তির পর নতুন করে আর ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন গ্রহণ করা হবে না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com