মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:১০ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে আলোচনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়।  বৃহস্পতিবার (১০মার্চ) বেলা সাড়ে ৩টায় বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশেকে সুখি, সমৃদ্ধশালী ও অসাম্প্রদায়ীক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। বাংলাদেশের মানুষের জন্য বঙ্গবন্ধুকে জীবনের বেশিরভাগ সময় অন্ধকার কারাগারে কাটাতে হয়েছে। আজ বঙ্গবন্ধু নেই। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে দিনরাত পরিশ্রম করে চলেছে।

চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেকর সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক এসএম ইস্রাফিল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড চুয়াডাঙ্গা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু হোসেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছড়া ও কবিতা, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপর রচনা, সংগীত, নৃত্য এবং কুইজ প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের হাত থেকে পুরস্কার গ্রহণ করে প্রতিযোগীতার বিজয়ীরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com