সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:১৩ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় অবৈধভাবে মাটি উত্তোলনেরদায়ে মেম্বারসহ দু’জনকে জরিমানা

চুয়াডাঙ্গায় অবৈধভাবে মাটি উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছেন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাজহারুল ইসলাম।  রোবাবর (০৬ মার্চ) বেলা ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার পিরোজখালী ও ধুতুরহাট গ্রামে ওই অভিযান চালান। অবৈধভাবে মাটি উত্তোলন করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে পদ্মবিলা ইউপি’র সংরক্ষিত মহিলা মেম্বার তেজেরা খাতুন ও ধুতুরহাটের আরিফুল ইসলাম লিন্টুকে ১লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন। চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়ার নির্দেশনায় ওই অভিযান চালানো হয়।

অভিযান সুত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নের পিরোজখালীর এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে দৈনিক পশ্চিমাঞ্চল পত্রিকায় অবৈধভাবে মাটি উত্তোলনের একটি সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদ প্রকাশের পর চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়ার নির্দেশনায় এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মাজহারুল ইসলামের নেতৃত্বে  রোববার দুপুরে ওই এলাকায় অভিযান চালায়। অভিযানে অবৈধভাবে মাটি উত্তোলনের অপরাধে তেজেরা মেম্বারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে ভেকুর ব্যাটারীসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়। একই সাথে তেজেরা মেম্বার স্ট্যাম্পে মুচলেকায় অঙ্গীকার করেন তিনি আর মাটি উত্তোলন করবেন না।

এদিকে, অভিযানের পর খুশি ওই এলাকার কৃষকসহ সাধারণ মানুষ। সেই সাথে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শমীম ভূইয়া ও এসিল্যান্ড মাজহারুল ইসলামকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।

অপরদিকে, রোববার এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মাজহারুল ইসলামের নেতৃত্বে চুয়াডাঙ্গা সদর উপজেলার ধুতুরহাট গ্রামে অভিযান চালানো হয়। ধুতুরহাটে নদীর পাশ থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করছিলেন আরিফুল ইসলাম লিন্টু। ভ্রাম্যমাণ আদালতে লিন্টুকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে ভেকু মেশিন জব্দ করা হয়। অভিযানে নিরাপত্তার দায়িত্বে ছিলেন পুলিশের একটি টিম।

Please Share This Post in Your Social Media

১০

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com