মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

দেশের সীমান্তের জেলাগুলোতে বৈঠকে বসছে সংসদীয় কমিটি

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চায় দেশের সীমান্তবর্তী জেলাগুলো সফর করে সেখানকার পরিস্থিতি পর্যালোচনা করতে। কমিটির এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

কমিটিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, কমিটির পরবর্তী বৈঠক কক্সবাজার করা যেতে পারে।

তিনি বলেন, কক্সবাজারে কমিটির বৈঠক করে পার্শ্ববর্তী সেন্টমার্টিন, রোহিঙ্গা ক্যাম্প এবং সীমান্তবর্তী এলাকাগুলো পরিদর্শন করার জন্য একটি সফরসূচি তৈরি করা যেতে পারে। তাছাড়া উত্তরাঞ্চলের সীমান্তবর্তী জেলাগুলোতেও পর্যায়ক্রমে কমিটির বৈঠক করা উচিত। মন্ত্রীর এই প্রস্তাবের পর কমিটির পরবর্তী বৈঠক কক্সবাজারে করার সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটির কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং রুমানা আলী অংশ নেন।

এদিকে নৃ-গোষ্ঠীর সংস্কৃতি উন্নয়নে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের জায়গায় পর্যটকদের আকৃষ্ট করার মতো প্রকল্প নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এতে সভাপতিত্ব করেন। সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, মমতাজ বেগম, অসীম কুমার উকিল, সুবর্ণা মুস্তাফা, সেলিনা ইসলাম এবং শেরিফা কাদের এ সময় উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com