মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ন

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে কোনো দোকান নয়

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে কোনো প্রকারের দোকান রাখা যাবে না বলে মত দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সিদ্ধান্ত বাস্তবায়নে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে একটি চিঠি দেওয়া হয়েছে বলে জানানো হয়। এতে দেশের সব স্কুল ও কলেজের গেটের সামনে কোনো স্থায়ী/অস্থায়ী দোকান না রাখার জন্য বলা হয়েছে। বৈঠকের কার্যপত্র থেকে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এসব কথা বলা হয়।

কমিটির কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং রুমানা আলী অংশ নেন।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব কমিটিকে এ বিষয়ে অবগত করে বলেন, দেশের সব স্কুল ও কলেজের গেটের সামনে কোনো স্থায়ী/অস্থায়ী দোকান না রাখার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে পত্র দেওয়া হয়েছে। যদিও সেই চিঠির জবাবে সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা বিভাগ কী জবাব দিয়েছে- তার কোনো ব্যাখ্যা নেই প্রতিবেদনে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com