সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:৫৭ অপরাহ্ন

বিশ্বে জিডিপিতে বাংলাদেশ ৩১তম: তথ্যমন্ত্রী

এফবিসিসিআইয়ে মুজিব কর্নার ও ডাইরেক্টর্স লাউঞ্জ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ- ছবি: ডেইলি বাংলাদেশ


সারাবিশ্বে জিডিপির ক্রমিক হিসাবে বাংলাদেশ ৩১তম অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার রাজধানীর মতিঝিলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে (এফবিসিসিআই) মুজিব কর্নার ও ডাইরেক্টর্স লাউঞ্জ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

ড. হাছান মাহমুদ বলেন, পাকিস্তান আমলে বাংলাদেশের মানুষ ব্যবসা করতে পারতো না। তখন বাংলাদেশে হাতেগোনা কয়েকজন ব্যবসায়ী ছিলেন। তখনকার বড় বড় ব্যবসায়ী ছিলেন পাকিস্তানিরা। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে বলেই দেশে এখন বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলা সম্ভব হয়েছে।

তিনি আরো বলেন, এক সময় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলা হতো। কিন্তু শেখ হাসিনা তার দক্ষ নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশকে এখন বিশ্বে মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। এ করোনার মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক চাকা সচল রেখেছেন। এর মধ্যে মাথাপিছু আয়ে অনেক দেশকে পেছনে ফেলে বাংলাদেশ এগিয়ে গেছে। বর্তমান বিশ্বে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থান ২৯তম এবং জিডিপির দিক থেকে ৩১তম।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, একটি রাজনৈতিক দল দেশ ও দেশের মানুষের বিরুদ্ধে বিষোদগার করতে বিদেশে চক্রান্ত করছে। তারা দেশের সুনাম নষ্ট করতে বিদেশে চিঠি দিয়েছে। রাজনৈতিক দলের মধ্যে ভেদাভেদ থাকবে, কিন্তু দেশের সুনাম নষ্ট করতে বিদেশিদের চিঠি দেওয়া মোটেও কাম্য নয়। এটা দেশদ্রোহিতার শামিল। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার না করলে বাংলাদেশ আরো আগে উন্নত দেশে পরিণত হয়ে যেত। সূত্র: ডেইলী বাংলাদেশ

Please Share This Post in Your Social Media

১০

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com