মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন

মেহেরপুরে সরকারী কলেজে মাটি কাটার সময় মুল্যবান কষ্টি পাথর উদ্ধার

 

মেহেরপুর সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে মূল্যবান একটি কষ্টি পাথর উদ্ধার। বৃহস্পতিবার দুপুরের দিকে সরকারি কলেজের প্রশাসনিক ভবনের সামনে মাটিতে চাষ দেওয়ার সময় কষ্টিপাথরটি উদ্ধার করা হয়।

মেহেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শফিউল আলম সরদার জানান, কলেজ প্রাঙ্গনে সৌন্দর্য বৃদ্ধি করার লক্ষ্যে প্রশাসনিক ভবনের সামনে ফাঁকা জায়গাটি পরিষ্কার করনের জন্য নির্দেশনা দেয়া হয়। সে মোতাবেক দুপুরের দিকে ট্রাক্টর দিয়ে জমিটি চাষ দেওয়ার সময় হঠাৎ করেই পাথর জাতীয় একটি বস্তু উদ্ধার করা হয়। পরে সেটিকে স্থানীয় একটি জুয়েলারির দোকানে গিয়ে পরীক্ষা করে পাথরটি কষ্টিপাথর হিসাবে চিহ্নিত করা হয়।

উদ্ধার হওয়া কষ্টিপাথর টির ওজন হয়েছে ৬ কেজি ১৩৫ গ্রাম। এদিকে মেহেরপুর সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে কষ্টিপাথর উদ্ধারের ঘটনা প্রচার হওয়ার পর থেকেই সেটি দেখার জন্য অনেকেই ভিড় জমান। পরে খবর পেয়ে মেহেরপুর সদর থানার ওসি শাহ দারা খান সেখানে উপস্থিত হন।
সরকারি নিয়ম অনুযায়ী উদ্ধারকৃত কষ্টিপাথরটি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ দারা খানের কাছে হস্তান্তর করা হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক কষ্টিপাথর টি কোথায় জমা দেয়া হবে সে ব্যাপারে নির্দেশনা দেয়া হবে বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com