মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন

২৮ টাকার ইনজেকশন ১০০ টাকায় বিক্রির অপরাধে জরিমানা, ফার্মেসী বন্ধ ঘোষণা

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের মেসার্স চন্দন ফার্মেসীর মালিককে জরিমারা করা হয়েছে। সেই সাথে ফার্মেসী বন্ধ করে দেয়া হয়েছে। ২৮ টাকার জেসোকেইন ইনজেকশন ১০০ টাকায় বিক্রির অপরাধে গতকাল রোববার দুপুরে ওই প্রতিষ্ঠানে অভিযান চালায় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহম্মেদ। অভিযোগ প্রমানিত হওয়ায় মেসার্স চন্দন ফার্মেসীর মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে ওই ফার্মেসী ৭ দিনের জন্য বন্ধ করে দেয়া হয়।

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহম্মেদ বলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়নের পীরপুর গ্রামের রনি বিশ্বাসের স্ত্রী লাবণ্য শেখ শনিবার সকালে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সামনে মেসার্স চন্দন ফার্মেসীতে যায় জেসোকেইন ইনজেকশন কিনতে। ইনজেকশনের মূল্য ২৮ টাকা হলেও ফার্মেসীর লোকজন ওই ইনজেকশনের দাম নেয় ১০০ টাকা। লাবন্য শেখের অভিযোগের ভিত্তিতে রোববার চন্দন ফার্মেসীতে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা প্রমানিত হয়। ওই অপরাধে ফার্মেসী মালিক ফরিদ উদ্দিন চন্দনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। শুধু তাই না, মেসার্স চন্দন ফার্মেসীর নামে লাইসেন্স লাকলেও সেখানে কোন ফার্মসিষ্ট না থাকায় ওই ফার্মেসী ৭ দিনের জন্য বন্ধ করে দেয়া হয়।

অভিযানে সহযোগীতা করেন চুয়াডাঙ্গা জেলা ঔষধ তত্ত্বাবধায়কের সহকারী পরিচালক কে, এম, মুহসীনিন মাহবুব। নিরাপত্তার দায়িত্বে ছিলো চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের একটি টিম।

উল্লেখ্য, গত ২৯ জানায়ারী শনিবার চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়নের পীরপুর গ্রামের রনি বিশ্বাসের স্ত্রী লাবন্য শেখ চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সামনে অবস্থিত মেসার্স চন্দন ফার্মেসীতে যায় জেসোকেইন ইনজেকশন কিনতে। ইনজেকশনের বিক্রয় মূল্য ২৮ টাকা ৭৪ পয়সা লেখা থাকলেও ফার্মেসীর লোকজন ওই ইনজেকশনের দাম নেয় ১০০ টাকা। জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা শাখার কার্যালয়ে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।

 

আহসান আলম/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com