মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন

রাতের আধারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩ টি পরিবারের ৫০ ঘর পুরে ছাই

 

ঠাকুরগাঁওয়ে একটি গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১৩ পরিবারের অন্তত ৫০ টিরও বেশি টিনসেড ও বাঁশ চাটাইয়ের ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত হয়েছে ১০-১২টি পরিবার। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

গত ১৯ জানুয়ারী (বুধবার) রাত আনুমানিক ১১ টায় সদর উপজেলার জামালপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের ইনচার্জ ফরহাদ হোসেন বলেন আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে তবে কোথা থেকে এই আগুনের সূত্রপাত তারা এখনো কিছু জানাতে পারেনি।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় আনোয়ার হোসেন জানান , প্রতিবেশী হাসিরুল ঘরে বৈদ্যুতিক তার থেকে এই আগুনের সূত্রপাত ঘটে। এ আগুনে আমারসহ আরও ১৩-১৪টি পরিবারের ঘর আগুনে পুড়ে যায়। স্থানীয়রা সহ আমরা অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারিনি পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করে।

আরেক প্রত্যক্ষদর্শী শামসুল আলম জানান , যেসব মানুষগুলোর ঘর আগুনে পুড়েছে তারা সবাই দিনমজুর। তবে আগুন লাগা ঘরথেকে কেউ কোন কিছুই উদ্ধার করতে পারে নি ঘরে থাকা চালডাল খাতা কলম, টাকা পয়সা সব আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। আবার কয়েকটা গবাদী পশুও অগ্নিদগ্ধ হয়ে গুরুতর পুড়েছে। এতে পরিবারগুলো সব হারিয়ে একদম নি:স্ব হয়ে গেছে।

ক্ষয়ক্ষতি ব্যাপার জানতে তারা জানান, আজকে অগ্নিকাণ্ডের ঘটনায় পরিবার গুলোর কমপক্ষে ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা মনে করি জেলার সবচেয়ে বড় অগ্নিকাণ্ডের ঘটনা এটা একসঙ্গে এতগুলো ঘর আর কোথাও পুড়েনি।

ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোহম্মদ সামসুজ্জামান বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি মর্মান্তিক। সেখানে রাতেই ত্রাণ সামগ্রী ও প্রয়োজনীয় শীতবস্ত্র পাঠানো হয়েছে। সেগুলো এতক্ষণে বিতরণও হয়েছে এছাড়াও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের জন্য আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com