সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪১ অপরাহ্ন

‘ভেরিফিকেশন’ চালু রেখে ৩২ হাজার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের অপেক্ষায় থাকা ৩৮ হাজার সুপারিশপ্রাপ্ত শিক্ষকরা দীর্ঘ অপেক্ষার পর সুসংবাদ পেল। একদিকে চলবে পুলিশ ভেরিফিকেশন (প্রশাসনিক যাচাই), অপরদিকে শিক্ষক নিয়োগে দেওয়া হবে সুপারিশপত্র। শিক্ষা মন্ত্রণালয়ের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (১৭ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) ফৌজিয়া জাফরীন।

তিনি বলেন, নিয়োগের পর যদি কোনো ব্যক্তির বিরুদ্ধে পুলিশ ভেরিফিকেশনে আপত্তিকর কিছু আসে তবে তার নিয়োগ বাতিল হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) দেওয়া হবে নির্দেশনা।

জানা যায়, গত বছরের ৩০ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বিভিন্ন সময় নিবন্ধনের জন্য উচ্চ আদালতে রিট করেন অনেক প্রার্থী। তাদের জন্য দুই হাজার ২০০টি পদ সংরক্ষণ করে বাকি পদগুলোতে নিয়োগের উদ্যোগ নেয় সরকার।

আবেদন না পাওয়ায় এবং মহিলা কোটায় যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজার ৩২৫টি পদ বাদ রেখে ৩৮ হাজার ২৮৬ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। সুপারিশপ্রাপ্তদের মধ্যে ছয় হাজার প্রার্থী ভেরিফিকেশন ফরম পূরণ না করে পাঠানোয় ৩২ হাজার ২৮৩ জনের পুলিশ ভেরিফিকেশন করা হচ্ছে। সূত্র: প্রতিদিনের সংবাদ

Please Share This Post in Your Social Media

১০

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com