মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় ড্রাম ট্রাকের মালিক-চালকদের সাথে এসপি’র বৈঠক

কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় একের পর এক প্রাণহানীর ঘটনায় ও দুর্ঘটনা প্রতিরোধে ড্রাম ট্রাকের মালিক ও চালকদের সাথে মতবিনিময় করেছেন কুষ্টিয়ার পুলিশ সুপার খায়রুল আলম।  সোমবার (১৭ জানুয়ারী) বেলা সাড়ে ১১ টায় পুলিশ সুপার কুষ্টিয়া কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় পুলিশ সুপার খাইরুল আলম বলেন, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে কুষ্টিয়া জেলায় ড্রাম ট্রাকে সড়ক দুর্ঘটনার হার বৃদ্ধি পাচ্ছে, যা খুবই উদ্বেগজনক। তিনি এ সময় সড়ক পরিবহন আইন ২০১৮ সঠিকভাবে বাস্তবায়ন করে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে দুর্ঘটনা প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য কুষ্টিয়া ট্রাফিক বিভাগকে নির্দেশনা প্রদান করেন।

ড্রাম ট্রাক মালিকদের উদ্দেশ্য পুলিশ সুপার বলেন, আপনারা বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী চালকদের কাছে গাড়ী চালাতে দিবেন এবং এর ব্যত্যয় পরিলক্ষিত হলে মালিকপক্ষ ও চালক উভয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সাথে ড্রাম ট্রাকে অতিরিক্ত ডালি লাগিয়ে ওভার ওয়েট করে সড়ক ও মহাসড়কে গাড়ী চালালে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) রাজিবুল ইসলামসহ সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ এবং কুষ্টিয়া জেলার সকল থানার মনোনীত ড্রাম ট্রাকের মালিক ও চালকগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত গত এক সপ্তাহে কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় অন্তত ৯ জনের প্রাণহানীর ঘটনা ঘটেছে। এর মধ্যে ড্রাম ট্রাকে প্রাণহানীর ঘটনা ঘটেছে ৭ জনের।

 

জান্নাতুল ফেরদৌস/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com