মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৯:২১ পূর্বাহ্ন

মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২ ক্লিনিক ব্যবসায়ীর জেল

মেহেরপুর জেনারেল হাসপাতাল এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ২ ক্লিনিক ব্যবসায়ীকে ১০ দিনের কারাদণ্ড ও অপর একজনের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

কারাদন্ড প্রাপ্তরা হলেন, মেহেরপুর শহরের রাবেয়া মেডিকেল সার্ভিসেস এর মালিক আব্দুল লতিফ ও তার পার্টনার এ্যাপোলো ক্লিনিকের মালিক মুকুল বাশার। এসময় শহরের সনো ল্যাবের মালিক ডা. জে পি আগওয়ালার কাছ থেকেও ৩০ হাজার টাকা জরিমানা আদায় করে আদালত।

রোববার দুপুরে মেহেরপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলার সহকারী ভূমি কমিশনার আবু সাঈদ এ আদালত পরিচালনা করেন।

তিনি জানান, ১৯৮২ সালের মেডিকেল প্রাক্টিস ও বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী নিয়ন্ত্রণ অধ্যাদেশ এর ১৩ এর ২ ধারায় দোষী সাব্যস্ত করে রাবেয়া মেডিকেল সার্ভিসেস এর মালিক আব্দুল লতিফ ও তার পার্টনার মুকুল বাশারকে ১০ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এবং একই আইনের ৫২ ধারায় সনো ল্যাবকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরও জানান, নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। ১০ দিনের দন্ডপ্রাপ্ত আব্দুল লতিফ ও মুকুল বাশারকে পুলিশের মাধ্যমে জেলে প্রেরণ করা হয়েছে।

এ দিকে রাবেয়া মেডিকেল সার্ভিসেস এর মালিক আব্দুল লতিফ ও তার পার্টনার এ্যাপোলো ক্লিনিকের মালিক মুকুল বাশারকে ১০ দিনে জেল দেওয়ায় মেহেরপুর ক্লিনিক এসোসিয়েসনে এক জরুরী সভা বসেছে বলে নিশ্চিত করেছে মেহেরপুর ক্লিনিক এসোসিয়েসনের নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com