সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:২৬ অপরাহ্ন

এইচএসসির ফল প্রকাশ কবে জানালেন বোর্ডের চেয়ারম্যান

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ফেব্রুয়ারির শুরুতে প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ। মঙ্গলবার (১১ জানুয়ারি) সংবাদমাধ্যমকে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, এইচএসসি ও সমমানের ফল প্রক্রিয়ার কার্যক্রম চলমান আছে। দ্রুত করতে গেলে ভুল হতে পারে। সেজন্য আমরা তাড়াহুড়ো করতে চাই না। এসএসসির মতো এইচএসসি পরীক্ষার্থীদের তিনটি বিষয়ের পরীক্ষা হলেও তাদের বিষয় কিন্তু ছয়টি। তাই কিছুটা সময় লাগতে পারে।

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ফল প্রকাশ করা সম্ভব হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা চেষ্টা করছি, এখনো খাতা জমা দেওয়া হয়নি। খাতা জমা পড়লে দ্রুত ফল হয়ে যাবে। আশা করছি পারব। তবে এই মাসের ২২-২৩ তারিখের দিকে জানাতে পারব কবে নাগাদ ফল প্রকাশ করা হবে।

করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস না হওয়ায় বিভাগভিত্তিক তিনটি নৈর্বাচনিক ছয়টি বিষয়ে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছরের ২ ডিসেম্বর এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছিল। ওইদিন শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে ফল প্রকাশ করা হবে। পরীক্ষা শেষ হয়েছে গত ৩০ ডিসেম্বর।

এবার সারা দেশে ১৩ লাখ ৯৯ হাজারের বেশি শিক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছে। ৯টি শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষা দিয়েছে ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন। আর মাদরাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষা দিয়েছে এক লাখ ১৩ হাজার ১৪৪ জন। এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি বিএম ও ভোকেশনাল পরীক্ষা দিয়েছে এক লাখ ৪৮ হাজার ৫২৯ জন। সূত্র: সময় নিউজ টিভি

Please Share This Post in Your Social Media

১০

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com