সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন নিয়ে যা বললেন রেলমন্ত্রী

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:

কবে থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চালানো হবে, সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। মঙ্গলবার (১১ জানুয়ারি) এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, পাচঁ দিন আগেই অগ্রিম টিকিট বিক্রি করা হয়। তাই টিকিট বিক্রির সঙ্গে বিষয়গুলো জড়িত। রেল হলো সরকারি পরিবহন সংস্থা। স্বাস্থ্যবিধি মানার সরকারের যে ঘোষণা, তা মানতে আমরা বাধ্য।

নুরুল ইসলাম সুজন বলেন, সরকারের প্রজ্ঞাপনে বলা হয়েছে—আগামী ১৩ তারিখ থেকে অর্ধেক যাত্রী নেওয়ার বিষয়টি কর্যকর করার। কিন্তু আমরা ট্রেনের পাচঁ দিন আগের টিকিট বিক্রি করি। টিকিট বিক্রির সঙ্গে সবকিছু জড়িত। সুতরাং সংশ্লিষ্ট সবকিছু বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে পরিকল্পনা নিয়ে আমরা এগুচ্ছি।

রেলমন্ত্রী বলেন, এর আগেও স্বাস্থবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে রেল চলাচল করেছে এবং তা সফলতার সঙ্গে করেছে। স্ব স্ব সংস্থা সবকিছু মেনেজ করে সিদ্ধান্ত বাস্তবায়ন করবে। কারণ ট্রেনের কতদিনের অগ্রিম টিকিট বিক্রি হয়েছে, এসব বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। এখন ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন আগামী ১৩ তারিখ থেকে কার্যকর করা সম্ভব হবে কি না, সেই বিষয়ে আমরা বসে আলোচনা করে সিদ্ধান্ত নেব।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com