সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

 মহা ধুমধামে ২ প্রতিবন্ধী যুবক-যুবতির বিয়ে সম্পন্ন

চুয়াডাঙ্গায় ধুমধাম আয়োজনে ২ প্রতিবন্ধীর বিয়েতে উৎসবের আমেজ নগদ ১ হাজার ১ টাকা দেনমোহরে বিয়ে। বিয়ের গেট সাজিয়ে, প্যান্ডেল নির্মান করে ধুমধাম আযোজনে চুয়াডাঙ্গা সদরে দরিদ্র দুই প্রতিবন্ধী যুবক যুবতীর বিয়ে সম্পন্ন হয়েছে। ব্যতিক্রমী এ বিয়েতে উৎসবে মেতে উঠেছিলো বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ। গ্রাম-বাংলার রীতি অনুযায়ী উভয় পরিবারের সম্মতিতে ইসলামী শরীয়াত মেনে দুই প্রতিবন্ধীর বিয়ে সম্পন্ন করা হয়।

সোমবার দুপুর ১টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত নেহালপুর ইউনিয়নের নেহালপুর গ্রামের বাদল হোসেনের ছেলে শারীরিক ও আংশিক বুদ্ধি প্রতিবন্ধী যুবক রাজিবুল হাসান মাইক্রো সাজিয়ে ১৫ জন বরযাত্রীসহ কনে পাশ্ববর্তী তিতুদহ ইউনিয়নের বলদিয়া গ্রামের আঃ রাজ্জাকের মেয়ে বৃষ্টি খাতুন ওরফে অঞ্জনাকে বিয়ে করতে আসেন। ২ প্রতিবন্ধী যুবক যুবতির বিয়ে হচ্ছে শুনে কনে বাড়ীতে উৎসুক জনতা ভীর করে।

এই বিয়ের মুল উদ্যোক্তা নেহালপুর গ্রামের বাসীন্দা ও বিশিষ্ট ইসলামী বক্তা ইকরামুল হক বেলালী বলেন, রাজিবুল হাসান আমার প্রতিবেশী। তার সাথে দেখা হলেই সে আমার কাছে বিয়ের কথা বলে। আমি এক পর্যায়ে তার বাড়ীর লোকজনের সাথে কথা বলি। তারা সম্মত্তি দেওয়ার পর মেয়ে দেখা শুরু করি। স্থানীয় একজনের মাধ্যমে বলদিয়া গ্রামে রাজিবুলের মতই আর একজন প্রতিবন্ধী মেয়ের সন্ধান পায়। আমি তাদের বাড়ীতে এসে কথা বলি। পরে, ২ পরিবারের সম্মতিতে আজকের এই বিয়ের আয়োজন।

নগদ ১ হাজার ১ টাকা দেহমোহরে সম্পন্ন হওয়ায় বিয়েতে বরযাত্রী হিসাবে যান বেগমপুর ইউনিয়নের তরুন সমাজ সেবক শামীম হোসেন মিজি, হিজলগাড়ী প্রেসক্লাবের সভাপতি আরিফ হাসান, ইউপি সদস্য আক্কাস আলী প্রমুখ। ব্যতিক্রমি এই বিয়েতে উপস্থিত হয়ে শামীম হোসেন মিজি, আমাদের সমাজে অনেক অটিস্টিক মানুষ আছে যাদের আমরা অবহেলার চোখে দেখি। বর্তমান সরকার প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে ব্যাপক কাজ করছে। আজকের এই আয়োজন অত্র এলাকায় প্রথম তবে এরপর এমন আয়োজন আরো হবে, তিনি অটিস্টিক ও প্রতিবন্ধীদের পাশে দাড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহবান করেন।

ইউপি সদস্য আক্কাস আলী বলেন, জনপ্রতিনিধি হিসাবে অনেক বিয়ের বরযাত্রীতে সঙ্গী হয়ে গিয়েছি। তবে আজকের এই দিনটি ভিন্ন রকম আনন্দের। এদিকে দুই প্রতিবন্ধী যুবক যুবতির বিয়ে হচ্ছে সংবাদ পেয়ে বিয়ে বাড়ীতে শতাধিক মানুষ ভির করে। তারা সবাই এধরনের উদ্যোগ গ্রহন করার জন্য বর ও কনে পক্ষকে সাধুবাদ জানান। বিয়ের বিষয়ে বর রাজিবুল ও কনে বৃষ্টি খাতুনের কাছে জানতে চাইলে তারা হাসিমুখে নিজেদের উল্লাস প্রকাশ করে যা দেখে উপস্থিত সকলেই আনন্দিত হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com