বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৯:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম

ওমিক্রন বিস্তারেও আপাতত বন্ধ হচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠান

ফাইল ছবি

ওমিক্রন পরিস্থিতি বিস্তার হলেও আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকছে। বন্ধ হচ্ছে না কোনো শিক্ষাপ্রতিষ্ঠান। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শিক্ষার্থীদের সশরীরে ক্লাসে পাঠদান অব্যাহত থাকবে। রোববার (৯ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় কোভিড-১৯ জাতীয় টেকনিক্যাল কমিটির সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, বর্তমানে স্বাস্থ্যবিধি মেনে যেভাবে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান করানো হচ্ছে সেভাবে পাঠদান অব্যাহত থাকবে। ওমিক্রন পরিস্থিতি বিস্তার হলেও আপাতত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে না।

আরও জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখেই শিক্ষার্থীদের ভ্যাকসিনেশনের প্রতি জোর দেওয়া হবে। টিকা নেওয়া শিক্ষার্থীরাই সশরীরে ক্লাসে উপস্থিত হবে। যারা এখনো টিকা নিতে পারেনি তারা বাসায় বসে অনলাইনে শ্রেণিকক্ষের ক্লাসের সঙ্গে যুক্ত হবে।

এছাড়াও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকার আওতায় আনা সম্ভব না হলেও স্বাস্থ্যবিধি মেনেই আপাতত তাদেরও ক্লাস করানো হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে সে ক্ষেত্রে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত দেওয়া হয়েছে।

রোববার (৯ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় এই সভা শুরু হয়। প্রাণঘাতী করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন পরিস্থিতি নিয়ে দেড় ঘণ্টাব্যাপী বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠকে টেকনিক্যাল কমিটির সদস্যরা নানা ধরনের পরামর্শ প্রদান করেন। আগামীকাল (সোমবার) বেলা ১১টায় শিক্ষামন্ত্রী প্রেস ব্রিফিং করে বৈঠকের সব সিদ্ধান্ত তুলে ধরবেন বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও শিক্ষা মন্ত্রণালয় দুই বিভাগের সচিব বৈঠকে উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com