সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:০২ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

অসহায় মানুষের পাশে মানবিক পুলিশ এসআই সাগর

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধিঃ

বর্তমানের প্রেক্ষাপটে বাংলাদেশ পুলিশের কিছু ব্যাক্তি তাদের আদর্শ ও মানবিকতার উপরে অটল থেকে অসহায় মানুষের পাশে দাড়িয়ে প্রতিনিয়ত জনগনকে আশ্বস্ত করে যাচ্ছেন ঝিনাইদহের মহেশপুর থানাধীন দত্তনগর ফাঁড়ি পুলিশের দায়িত্ব্যরত ইনচার্জ এস’আই সাগর শিকদার।

তিনি বিগত ডিসেম্বর ২০২১ইং সালে দত্তনগর পুলিশ ক্যাম্পে ইনচার্জ হিসাবে যোগদান করেন। এক্যাম্পে যোগদানের পর থেকে তিনি প্রতিনিয়ত কোন না কোন মানবিক কাজ করেই যাচ্ছেন। তিনি মূলত সমাজে ছিন্নমূল হতদরিদ্র, শারীরিক প্রতিবন্ধী, অসহায় মানুষ দেখলেই তাদেরকে নগদ অর্থ, শীতবস্ত্র, ঔষধ, খাবার সামগ্রীসহ বিভিন্নভাবে সমাজের অস্বচ্ছল অসহায় মানুষদের সহযোগীতা করে যাচ্ছেন।

দত্তনগর এলাকায় তার উল্লেখযোগ্য মানবিক কাজ গুলোর মধ্যে স্বরূপপুর ইউনিয়নের কুশাডাঙ্গা বাজারে ৬৫+ বয়সের এক ভ্যান চালক চলতি অবস্থায় রাস্তার পাশ থেকে আসা কুকুর ভ্যানের সঙ্গে ধাক্কা খায়। পরে ঐ ভ্যান চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে এক বন্ধ থাকা দোকানের সার্টারে ধাক্কা লাগে। পরবর্তীতে ঐ দোকানী ভ্যান চালককে আবোল তাবোল ভাষা বলে ভ্যানটি আটকে রেখে বলে ক্ষতি পূরণ দিলে ভ্যান ছেড়ে দিবো। ঐ মুহুর্তে দত্তনগর পুলিশ ক্যাম্পের আইসি সাগর শিকদার ঘটনাস্থলে পৌঁছে অনেক লোকজন দেখে সম্পূর্ণ ঘটনা সবার কাছে জানার চেষ্টা করে। পরে তিনি নিজের পকেট থেকে ঐ মুরুব্বি ভ্যান চালককে চিকিৎসা, গাড়ি মেরামত ও দোকানীকে সার্টার মেরামত বাবদ নগদ অর্থ প্রদান করে এবং ঘটনাটি তৎক্ষনাৎ মিমাংসা করে দেন। এঘটনার মিমাংসা দেখে কুশাডাঙ্গা বাজারের তাইজুল হোসেন সহ অনেকে জানান, জীবনে এই প্রথম দেখলাম দত্তনগর পুলিশ ক্যাম্পের কোন দারোগা নিজের পকেটের টাকা দিয়ে অসহায় মুরুব্বি ভ্যান চালকে চিকিৎসার খরচ, ভ্যান মেরামত ও ক্ষতি হওয়া দোকানের জরিমানা দিয়ে অল্প সময়ের মধ্যে ঘটনাটি সমাধান করে দেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com