সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪৪ অপরাহ্ন

ভেড়ামারায় হাসানুল হক ইনু প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ

 

জান্নাতুল ফেরদৌসঃ কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের মহিষাডোরাস্থ হাসানুল হক ইনু প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে গতকাল শনিবার দুপুর ১২: ঘটিকার সময় কম্বল বিতরণ করা হয়।
উক্ত কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন ভেড়ামারা পৌরসভার জনপ্রিয় মেয়র মোঃ আনোয়ারুল কবীর টুটুল।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা জাসদের সংগ্রামী সাধারণ সম্পাদক এস.এম আনছার আলী, এ.এস.কে.এম.পি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা খাতুন, হাসানুল হক ইনু প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মাহফুজ আল হাসান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেতু আক্তার সহ শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ। এসময় প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীরা কম্বল পেয়ে অত্যান্ত আন্দিত হয়।
এছাড়াও প্রতিবন্ধী কল্যাণ ট্রাষ্ট হতে বিদ্যালয়ের দু’জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়।
উক্ত কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি মেয়র মোঃ আনোয়ারুল কবীর টুটুল বলেন, সমাজে কিছু মানুষের মধ্যে প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে এখনও নানা রকম ভ্রান্ত ধারণা রয়েছে। অথচ প্রতিবন্ধী ব্যক্তিরাও দুঃখ-কষ্ট, আনন্দ-বেদনা ও প্রীতি অনুভব করেন এবং উচ্ছ্বসিত হন। তারা মেধা-মনন, জ্ঞানে-ধ্যানে এবং আত্মশক্তিতে বলীয়ান হতে চান। বিধায়, আমাদের কে প্রতিবন্ধীদের পাশে দাড়িয়ে তাদের মেধা-মনন ঘটিয়ে সাবলম্বী করে গোড়ে তোলার দায়িত্ব নিতে হবে।।

Please Share This Post in Your Social Media

১০

© All rights reserved © 2020 dailyamaderchuadanga.com