সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৫১ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

কমনওয়েলথ গেমসের বাছাইপর্বের জন্য বাংলাদেশের দল ঘোষণা

চলতি বছরের জুলাইতে বিরমিংহ্যামে অনুষ্ঠিত হবে ২২তম কমনওয়েলথ গেসম। এই গেমসের একটি ইভেন্ট নারী ক্রিকেট। মালয়েশিয়ায় হবে আইসিসি কমনওয়েলথ গেমস নারী ক্রিকেটের বাছাইপর্ব। সেখানে অংশ নিবে বাংলাদেশ ক্রিকেট দল। বাছাইপর্বের জন্য আজ শুক্রবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে তিনজনকে। বাংলাদেশ নারী ক্রিকেট দলকে নেতৃত্ব দিবেন নিগার সুলতানা জ্যোতি। টি-টোয়েন্টির পর ওয়ানডে দলেরও অধিনায়কত্ব পেলেন তিনি।

অবাক করা বিষয় হলো বাছাইপর্বের মূল দল থেকে বাদ দেওয়া হয়েছে পেসার জাহানারা আলমকে। এই প্রথম তিনি দল থেকে বাদ পড়লেন। ধারনা করা হচ্ছে কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার দেওয়া একটি স্ট্যাটাসের কারণেই মূল দল থেকে বাদ পড়েছেন তিনি। তার জায়গায় মূল দলে জায়গা পেয়েছেন সুরাইয়া আজমিন ছন্দা।
আজ শনিবার সন্ধ্যায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের উদ্দেশ্যে দেশ ছাড়বে নারী ক্রিকেট দল। যেখানে বাংলাদেশ ছাড়াও মালয়েশিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা ও কেনিয়া অংশ নিবে।

দল সম্পর্কে নির্বাচক মঞ্জুরুল ইসলাম বলেন, ‘কমনওয়েলথ গেমস বাছাইপর্বের জন্য আমরা একটি ভারসাম্যপূর্ণ দল নির্বাচন করেছি। আমরা নির্দিষ্ট কয়েকটি ক্রাইটেরিয়া মেনে দল বাছাই করেছি। যেহেতু আমরা ভবিষ্যত নিয়ে পরিকল্পনা করছি সেহেতু এই বাছাইপর্ব হতে পারে আমাদের তরুণদের জন্য নিজেদের মেলে ধরার টুর্ণামেন্ট।’

১৫ সদস্যের বাংলাদেশ দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক পিংকি, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মণ্ডল, শবনম মুস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার মেঘলা ও সুরাইয়া আজমিন। স্ট্যান্ড বাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া ও খাদিজা-তুল-কুবরা।

১৮ জানুয়ারী নিজেদের প্রথম ম্যাচে কেনিয়ার মুখোমুখী হবে বাংলাদেশ। পরদিন বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া। ২৩ জানুয়ারী শেষ তৃতীয় ম্যাচে জ্যোরি-ফাহিমারা খেলবেন স্কটল্যান্ডের বিপক্ষে। আর ২৪ জানুয়ারী শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com