সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৩২ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

ভারতে কোয়ারেন্টিন থেকে পালালো ১৩ কোভিড রোগী

ভারতে কোভিড আক্রান্ত ১৩ রোগী কোয়ারেন্টিন থেকে পালিয়েছেন। গত বুধবার ইতালি থেকে ভারতের পাঞ্জাবে আসা একটি বিমানে ১২৫ জনের কোভিড শনাক্ত হয়। তাদেরকে সরকারি ব্যবস্থার অধীনে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। তবে তাদের মধ্যে ১৩ জন পালিয়ে গেছেন বলে জানিয়েছে বিবিসি।

খবরে জানানো হয়েছে, এরমধ্যে ৯ জন পালিয়েছেন বিমানবন্দর থেকে এবং ৪ জন পালিয়েছেন স্থানীয় হাসপাতাল থেকে। পাঞ্জাব পুলিশ জানিয়েছে, ওই ব্যাক্তিদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ভারতে শুক্রবার একদিনে ১ লাখের বেশি মানুষের কোভিড শনাক্ত হয়। বিশ্লেষকরা মনে করছেন, দেশটিতে বজ্রের গতিতে ছড়িয়ে পড়ছে ওমিক্রন।

কোভিডের এই ভ্যারিয়েন্টের কারণেই গত এক সপ্তাহে লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কড়াকড়ি আরোপ করে যাচ্ছে দেশটির কর্তৃপক্ষ। এরই মধ্যে এই কোয়ারেন্টিন পালানোর ঘটনা ঘটলো।

ইতালির মিলান থেকে পাঞ্জাবের অমৃতসারে আসা ওই বিমানে মোট ১৬০ যাত্রী ছিলেন। তাদের মধ্যে ১২৫ জনের কোভিড শনাক্ত হলে বিমানবন্দরে অ্যাম্বুলেন্স নিয়ে আসা হয় তাদেরকে নিয়ে যাওয়ার জন্য। তাদের সবাইকে পাঞ্জাবের গুরু নানক দেব হাসপাতালে ভর্তি করা হয়। তবে অ্যাম্বুলেন্সে তোলার আগেই ৯ জন পালিয়ে যেতে সক্ষম হন। তারা কীভাবে পালালেন তা এখনো স্পষ্ট নয়। তবে হাসপাতাল থেকে যারা পালিয়েছেন তারা স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে চালাকি করে সফল হয়েছিলেন। পুলিশ জানিয়েছে, এই ব্যাক্তিদের পাসপোর্ট বাতিল করে দেয়ার প্রক্রিয়া চলছে। অমৃতসারের ডেপুটি কমিশনার গুরপ্রিত সিং খেহরা বলেন, তারা যদি সকালের মধ্যে ফিরে না আসে তাহলে তাদের ছবি ছাপানো হবে গণমাধ্যমে এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com