সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৫০ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

এলপিজির দাম কমল প্রতি কেজিতে ৪ টাকা ১৫ পয়সা

ফাইল ছবি

আন্তর্জাতিক বাজারে দাম কমায় তরলিকৃত পেট্রলিয়াম গ্যাসের (এলপিজি) দাম দেশেও কমানো হয়েছে। বেসরকারি পর্যায়ে মূসকসহ প্রতি কেজি এলপিজির দাম কমানো হয়েছে ৪ টাকা ১৫ পয়সা। এতে ১২ কেজির সিলিন্ডারের এলপিজির দাম কমেছে ৫০ টাকা। ফলে ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম পড়বে ১ হাজার ১৭৮ টাকা। আজ সন্ধ্যা ৬টা থেকে এই দাম কার্যকর হবে।

সোমবার (৩ জানুয়ারি) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নতুন এই দাম ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে কমিশন চেয়ারম্যান আব্দুল জলিল, সচিব আবু সায়িদ, সদস্য মকবুল ই ইলাহিসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে ডিসেম্বর মাসের জন্য বেসরকারি পর্যায়ে মূসকসহ প্রতি কেজি এলপিজি ১০৯ টাকা ৪২ পয়সা থেকে কমিয়ে ১০২ টাকা ৩২ পয়সা করা হয়। এতে ১২ কেজির সিলিন্ডারের দাম ১ হাজার ৩১৩ টাকা থেকে কমে ১ হাজার ২২৮ টাকা করা হয়েছিল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাসাবাড়িতে কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রিত (রেটিকুলেটেড) এলপিজির দামও কমানো হয়েছে। প্রতি কেজি ৯৯ টাকা ০৮ পয়সা থেকে থেকে কমিয়ে ৯৪ টাকা ৯৪ পয়সা করা হয়েছে। একই সঙ্গে কমেছে পরিবহনে ব্যবহৃত এলপি গ্যাসের দামও, যা অটোগ্যাস নামে প্রচলিত।

জানুয়ারি মাসের জন্য অটোগ্যাসের দাম প্রতি লিটার ৫৪ টাকা ৯৪ পয়সা ধার্য করা হয়েছে, যা ডিসেম্বর মাসে ছিল ৫৭ টাকা ২৪ পয়সা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com