বুধবার, ০৬ Jul ২০২২, ০৩:২৮ পূর্বাহ্ন

অবশেষে চাকরিতে যোগ দিলেন আসপিয়া

অবশেষে চাকুরিতে যোগ দিয়েছেন বরিশালের হিজলা উপজেলার আলোচিত সেই আসপিয়া ইসলাম। পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন তিনি।

শনিবার (২৫ ডিসেম্বর) পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের নিয়োগপত্র হাতে পাওয়ার পর মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বরিশাল পুলিশ লাইন্সে হাজির হন তিনি।

সেখান থেকে করোনা পরীক্ষা করার জন্য তাকে জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরবর্তী সময়ে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে আনুষ্ঠানিকতা শেষে মহিলা টিআরসিদের ছয় মাসের প্রশিক্ষণের জন্য রংপুরে পাঠানো হবে।

এত ঝড়ঝাপটা পার করে অবশেষে নিয়োগ পাওয়ায় উৎফুল্ল আসপিয়া ও তার পরিবার। প্রধানমন্ত্রীসহ দেশবাসীকে ধন্যবাদ জানান তার মা। পাশাপাশি সব সন্তানের জন্য দোয়া চান তিনি।

প্রসঙ্গত, সাতস্তরের পরীক্ষায় পঞ্চম হয়ে উত্তীর্ণ হওয়ার পরও বরিশালে স্থায়ী ঠিকানা না থাকায় কলেজছাত্রী আসপিয়ার চাকরি হওয়া নিয়ে শঙ্কা দেখা দেয়।

তবু নিজের প্রাপ্য অধিকার আদায়ে সংশ্লিষ্ট মহলে ছোটাছুটি করেন তিনি। তবুও কোনো কাজ না হলে পরে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের সহায়তায় তার সঙ্কটকে সকলের আলোচনার কেন্দ্রে আনতে সক্ষম হন।

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়। পরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আসপিয়াকে জমিসহ ঘর এবং যোগ্যতা অনুযায়ী চাকরি দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়।

আসপিয়ার জন্য হিজলায় খাস জমিতে ২ কক্ষবিশিষ্ট একটি সেমিপাকা ঘর নির্মাণ শুরু করেছে জেলা প্রশাসন। প্রধানমন্ত্রীর উপহারের বরাদ্দ এই ঘর নির্মাণের প্রায় শেষের দিকে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com