বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:০৩ পূর্বাহ্ন

সেই করোনায়ই মৃত্যু হলো টিকাকে ‘না’ বলা শক্তিশালী পুরুষের

স্পোর্টস ডেস্ক:

মহামারি করোনা থেকে বাঁচতে একমাত্র ভরসা টিকা। এমনটাই জানিয়েছে সব গবেষণা। টিকা হয়তো মৃত্যু বা সংক্রমণ থেকে পুরোপুরি নিরাপত্তা দিতে পারবে না। তবে বাঁচার-সুস্থ থাকার সম্ভাবনা বাড়াতে পারবে।

আর সেই টিকাকে ‘না’ বলেছিলেন বেলজিয়ামের ‘সবচেয়ে শক্তিশালী পুরুষ’ ফ্রেদেরিক সিনিস্ত্রা। টিকা না নিয়েই করোনাকেও প্রতিপক্ষের মতো উড়িয়ে দিতে চেয়েছিলেন তিনবারের বিশ্ব কিক বক্সিং চ্যাম্পিয়ন সিনিস্ত্রা। কিন্তু তা হলো না। ৪১ বছর বয়সে সেই করোনাই কেড়ে নিল তার প্রাণ।

তার মৃত্যুর খবর সবার সামনে নিয়ে এসেছে বেলজিয়ামের গণ্যমাধ্যম ডি টেলিগ্রাফ পত্রিকা। পত্রিকাটি জানিয়েছে, বেলজিয়ামের লিয়েজে মারা গেছেন এই কিক বক্সার। গত ১৫ ডিসেম্বর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান সিনিস্ত্রা।

‘টিকা না নিলে হাজার গুণ কি, এক গুণও বেশি শক্তিশালী হওয়া যায় না’ এমনটাই ধারণা ছিল সিনিস্ত্রার। করোনার সংক্রমণ হয়ে তিনি যে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সেটাও নিশ্চিত করেননি কোনো গণমাধ্যম। এমনকি সিনিস্ত্রার মৃত্যুর পর স্ত্রীও স্বীকার করতে নারাজ যে তার স্বামী করোনায় মারা গেছেন।

নভেম্বরের শেষ দিকে ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে সিনিস্ত্রা জানিয়েছিলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আগামী ৪ ডিসেম্বর ফ্রান্সের নিমে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটা স্থগিত করতে হচ্ছে। খুবই বিরক্ত লাগছে, কিন্তু আমি আমার স্ত্রী ও চাচা ওসমান ইগিনের প্রতি কৃতজ্ঞ। অনেক অসুখ-বিসুখ আমার ফুসফুসে আঘাত হানছে।’

নিজের পোস্টেও অসুখের নাম যে করোনা তা উচ্চারণ করেননি সিনিস্ত্রা।

পত্রিকাটি আরো জানিয়েছে, সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে ছিলেন সিনিস্ত্রা। কিন্তু বাসায় ফেরার পরও করোনার যে ধাক্কা দেয়, সিনিস্ত্রার মৃত্যু যেন সেটি আরেকবার বুঝিয়ে দিল।সূত্র: ডেইলি বাংলাদেশ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com