বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৪৬ পূর্বাহ্ন

আনন্দমুখর পরিবেশে ভোট দিয়েছে মানুষ: ইসি সচিব

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আনন্দমুখর পরিবেশে মানুষ ভোট দিয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। ইসি সচিব দাবি করেন, শুধু চতুর্থ ধাপের নির্বাচনই নয়, আগের তিন ধাপসহ প্রতিটি ধাপের নির্বাচন সুষ্ঠু হয়েছে।

ইসি সচিব বলেন, চতুর্থ ধাপে মোট ৮৩৬টি ইউনিয়নে ভোট হয়। এরই মধ্যে শেষ হয়েছে ভোটগ্রহণ। এখন চলছে গণনা। এছাড়া প্রিজাইডিং অফিসারদের নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ১৫টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। আমাদের মোট ভোটকেন্দ্র ছিল ৯ হাজার ২২৪টি। সেই হিসেবে স্থগিত ভোটকেন্দ্রের হার .০১৬ শতাংশ।

তিনি বলেন, আমি খোঁজ বিভিন্নভাবে নিয়েছি। সব মিলিয়ে এ নির্বাচন সুষ্ঠু হয়েছে, আনন্দ মুখর পরিবেশে ভোট হয়েছে। জনগণের সম্পৃক্ততা ছিল। তাই ভোটারদের উপস্থিতি আমরা ৭০ শতাংশের বেশি আশা করছি।

ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার জানান, ভোটগ্রহণের সময় প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় ২৯ জন আহত হয়েছেন। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হয়েছেন ৬৩ জন। পাঁচজনকে নির্বাহী ম্যাজিস্ট্রেট জরিমানা করেছে।

এ পর্যন্ত চার ধাপের ভোট হয়েছে, তার মধ্যে কোন ধাপের ভোট সবচেয়ে বেশি সুষ্ঠু হয়েছে এমন প্রশ্নে ইসি সচিব বলেন, আমরা এক কথায় বলতে চাই, সবসময় ভোটারদের উপস্থিতি আশাব্যঞ্জক ছিল। সার্বিকভাবে বলবো, এবার আমরা যে ভোট করেছি ইউনিয়নে, প্রতিটি ধাপেই নির্বাচন খুব ভালো হয়েছে।

তিনি আরো বলেন, স্বাভাবিকভাবেই আমরা যখন কোনো নির্বাচন করি, তখন যদি দেখি এই দিকটাতে আরো জোর দেওয়া দরকার, তখন আমরা জোর দেই। তাই যত সামনের দিকে যাবো, নির্বাচন তত ভালো হবে। সূত্র: ডেইলি বাংলাদেশ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com