সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২১ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

চুয়াডাঙ্গার ফার্মপাড়া যুবসমাজের উদ্যোগে নির্মাণ করা হবে মসজিদ

চুয়াডাঙ্গার বিভিন্ন এলাকায় মাদকে ছেঁয়ে গেছে, সেই সাথে ধ্বংস হচ্ছে যুবসমাজ। শিশু-কিশোররা বঞ্চিত হচ্ছে কোরআন শিক্ষা থেকে। আবহাওয়ার প্রতিকুলতাসহ বিভিন্ন প্রতিবন্ধীকতা কাটিয়ে এলাকার ধর্মপ্রাণ মুসল্লিদের নামাজ আদায় করতে যেতে হয় দুরের কোন মসজিদে। মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে ফিরিয়ে আনতে ও শিশু-কিশোরদের প্রাথমিক কোরআন শিক্ষাসহ এলাকার ধর্মপ্রাণ মুরসুল্লিদের সুবিধার কথা চিন্তা করে এলাকার কিছু যুবক উদ্যোগ নেয় মহল্লায় একটি মসজিদ নির্মাণের। তারই ধারাবাহিকতায় চুয়াডাঙ্গা পৌর এলাকার ফার্মপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকার ক’একজন যুবক অনেক বছর ধরেই চেষ্টা চালিয়ে অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে।

মসজিদ নির্মাণের জন্য এলাকার ক’একজন যুবক তাদের নিজ অর্থায়নে ২ কাঠা জমি কেনেন সেখানে। তাদের ভালো কাজের জন্য পাশে দাড়ান আরেকজন ব্যক্তি। তিনি সেখানে কিছু জমি মসজিদের জন্য দান করেন। মসজিদ নির্মাণের জন্য (২৪ ডিসেম্বর) শুক্রবার বাদ মাগরীব এলাকার যুব সমাজ এক বৈঠকে মিলিত হয়। সেখানে শরীক হয় এলাকার বয়স্ক-যুবক-কিশোররা। মসজিদের নামকরন করা হয় ‘বাইতুল মামুর জামে মসজিদ’।

মসজিদের নির্মাণ কাজসহ সকল বিষয় তদারকি করার জন্য আব্দুল গনিকে সভাপতি, মোশারফ হোসেনকে সাধারণ সম্পাদক ও জাহিদ হাসান জনিকে কোষাধ্যক্ষ করে ৩৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। আগামী ২১ জানুয়ারি একটি সভার আলোজন করা হয়েছে। ওই সভায় সিদ্ধান্ত হবে মসজিদের নির্মাণ কাজের দিনক্ষণ। মসজিদ নির্মাণের জন্য দারকার প্রচুর অর্থ। সেই অর্থ যোগান দিতে সমাজের বৃত্তবানসহ সচেতন ব্যাক্তিদের আর্থিকভাবে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান করা হয়েছে।

সেই সাথে ০১৭২২-৫৯১১২৩ এবং ০১৭১৮-৮৫১৬৭৬ এই মোবাইল নাম্বারে যোগাযোগ করার জন্য মসজিদ কমিটির সকল সদস্যদের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ‘জনি ফটোষ্ট্যাটে যোগাযোগ করলে ‘বাইতুল মামুর জামে মসজিদের নির্মাণ কাজসহ সকল বিষয়ে জানা যাবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com