সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

কুতুবপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জুয়েল রানাকে সংগঠন থেকে অব্যাহতি

চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ৪র্থ ধাপে সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জুয়েল রানাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা অমান্য করে নৌকা প্রতীকের বিপক্ষে নির্বাচনে অংশগ্রহণ করায় গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৩৪ এর উপধারা অনুযায়ী তাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নির্দেশনায় ২৩ ডিসেম্বর-২০২১ বৃহস্পতিবার জুয়েল রানাকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেক লীগের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিত একটি কপি শুক্রবার স্বেচ্ছাসেবক লীগের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ে এসে পৌঁছায়।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাতক আজিজুল হক আজিজ জানান, আগামী ২৬ ডিসেম্বর রোববার চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। চুয়াডাঙ্গা সদর উপজেলার ৪ টি ইউনিয়নের ওই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সদর উপজেলার ৩নং কুতুবপুর ইউনিয়ন পরিষদে বাংলাদেশ আওয়ামী লীগ দলীয়ভাবে নৌকা প্রতীক দেয়া হয় বর্তমান চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিককে। নির্বাচনে দলীয় ভাবে মনোনয়ন চেয়ে আবেদন করেন সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল রানা। কিন্তু দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তাকে মনোনয়ন না দিয়ে নৌকার পক্ষে কাজ করার জন্য কেন্দ্রীয়ভাবে বলা হয়। ওই নির্বাচনে দলীয় শৃঙ্খলা অমান্য করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকার বিপক্ষে নির্বাচনে অংশগ্রহন করেন সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল রানা। দলীয় শৃঙ্খলা অমান্য করার অপরাধে তাকে সদর উপজেলা স্বেচ্ছাসেকব লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এদিকে, গত বৃহস্পতিবার নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে প্রচার-প্রচারণা চালানোর অপরাধে জুয়েল রানাকে ভ্রাম্যামণ আদালতে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com