বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন

কেরু,র ২০২১-২০২২ মাড়াই মৌসুমের উদ্বোধন করবেন শিল্প মন্ত্রী : নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা

ইয়াসির আরাফাত মিলনঃ

দর্শনা কেরু,র ৮৪ বছরের রেকর্ড ভেঙ্গে মাত্র ৪৪ কার্যদিবসে ৭ দশমিক চিনি আহরণের হারে ৫৬ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৩ হাজার ৮৯ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে শুক্রবার (২৪ ডিসেম্বর)বেলা ৩ টার সময় দর্শনা কেরু,রচিনিকলের ডোঙায় আখ নিক্ষেপের মধ্যদিয়ে ২০২১-২২ মাড়াই মৌসুমের উদ্বোধন করা হবে।

এরমধ্যে চিনিকলের নিজস্ব জমিতে ৯৮৯ একর এবং কৃষকের ৩ হাজার ৬৩৮ একর জমির আখ। মাড়াই মৌসুমের শুভ উদ্বোধন অনুষ্ঠানে থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদের ৩ মন্ত্রী, সচিব ও করপোরেশনের চেয়ারম্যান সহ চুয়াডাঙ্গা-১ ও ২ আসনের মাননীয় এমপি এবং অন্যান্য অতিথিরা।

মাড়াই মৌসুমের উদ্বোধনের লক্ষে মহা ব্যস্ততায় সময় কাটাচ্ছেন মিলের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। কোন আয়োজনেরই কমতি রাখা হচ্ছেনা। যেমন নতুন সাজে সাজানো হচ্ছে কেরু,র ক্যাম্পাস আঙ্গিনা, তেমনি ভাবে বর্ণাঢ্য অর্ভ্যার্থনায় নেওয়া হচ্ছে প্রস্তুতি। কেরু,র আঙ্গীনায় অতিথিদের আগমন উপলক্ষে বিরাজ করছে মহাউৎসব।

বেশ কয়েকদিন ধরেই কেরু,র চিনিকলের মিল হাউজ ও কারখানা সহ বিভিন্ন যন্ত্রাংশের ট্রাইল দেওয়ার পাশাপাশি এলাকায় শুরু হয়েছে ধুয়ামুছা ও ঘষামাঝার কাজ। আর মন্ত্রী সহ অতিথিদের আগমন উপলক্ষে চুন-কাম, রাস্তার খন্দখানা মেরামত, পরিস্কার-পরিচ্ছতা ও সাজগোজ।

তবে এবার কোন প্রকার সভা-সমাবেশ ছাড়াই শুধুমাত্র দোয়া মাহফিলের মধ্যদিয়ে মিলের ডোঙায় আখ নিক্ষেপ করে মাড়াই মৌসুমের উদ্বোধন করা হবে।

শুক্রবার বিকাল ৩ টার সময় কেরুজ ট্রেনিং কম্পেলেক্স সেন্টার থেকে দেশের ১৫ টি চিনিকলের কর্মকর্তা ও আখচাষিদের সাথে ভার্চুয়াল বৈঠক করবেন মন্ত্রী, সচীব ও চেয়ারম্যান মহোদয়।

এরপর চিনিকলের কেইন কেরিয়ার চত্বরে শুধুমাত্র দোয়া মাহফিলের পরপরই ডোঙ্গায় আখ নিক্ষেপের মধ্যদিয়ে মাড়াই কার্যক্রমের উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্প মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা নূরুল মজিদ মাহমুদ হুমায়ন, ব্যাণিজ্যমন্ত্রী টিপু মুনসি, শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব জাকিয়া সুলতানা, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান(অতিরিক্ত সচিব) আরিফুর রহমান অপু, চুয়াডাঙ্গা-১ আসনের মাননীয় সংসদ সদস্য ও জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলাইমান হক জোয়ার্দার ছেলুন, চুয়াডাঙ্গা-২ আসনের মাননীয় সংসদ সদস্য ও চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সহ-সভাপতি হাজী মোঃ আলী আজগার টগর। এরপর অতিথিরা কেরু,র চিনিকলের বিভিন্ন বিভাগ পরিদর্শন করবেন। পরদিন দুপুরে ঢাকার উদ্দেশ্যে দর্শনা ত্যাগ করবেন বলে সাংবাদিকদের জানান কেরু,র ব্যবস্হাপনা পরিচালক মোহাম্মদ মোশারফ হোসেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com