সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:২৬ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

ওমিক্রনের ধাক্কায় তেলের দাম আরও কমল

মহামারির নতুন ঢেউ সামনে রেখে যুক্তরাষ্ট্রে তেলের মূল্য হঠাৎ করেই তিন ডলার পড়ে গেছে।

ইউরোপ ও যুক্তরাষ্ট্রে করোনার নতুন ধরন ওমিক্রনের ব্যাপক প্রাদুর্ভাবের মধ্যে সোমবার (২০ ডিসেম্বর) এই দুঃসংবাদ এসেছে।-খবর রয়টার্স

এদিকে সংক্রমণ ঠেকাতে চলাচলে নতুন করে বিধিনিষেধ আরোপ নিয়ে বিনিয়োগকারীদের মধ্যে হতাশা বেড়েছে। এতে জ্বালানির চাহিদা কমে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ব্রেন্ট ক্রুড ফিউচারসের মূল্য দুই দশমিক ৭৯ ডলার বা তিন দশমিক সাত ডলার পড়ে গিয়ে হয়েছে সত্তর দশমিক ৭৩ ডলার। আর ইউএস ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েটের মূল্য তিন দশমিক ২৬ কিংবা চার দশমিক ছয় শতাংশ পড়ে গিয়ে হয়েছে ৬৭ দশমিক ৬০ শতাংশ।

ওএএনডিএ’র জ্যেষ্ঠ বাজার বিশ্লেষক ক্রেইগ এরলাম বলেন, দেশগুলোতে যখন বিধিনিষেধ ও লকডাউন আরোপের চিন্তাভাবনা চলছে, তখন তেলের দাম আরেকটা ধাক্কা খেয়েছে। এতে বছরের প্রথম প্রান্তিকে অপরিশোধিত তেলের চাহিদা বাড়বে বলে কোনো আভাস দিচ্ছে না।

রোববার কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে নেদারল্যান্ডস। বেশ কয়েকটি ইউরোপীয় দেশে ক্রিসমাস ও নতুন বর্ষকে সামনে রেখে বিধিনিষেধ আরোপের কথাও ভাবা হচ্ছে।

আর মার্কিন নাগরিকদের বোস্টার ডোজ নিতে ও মাস্ক পরতে আহ্বান জানিয়েছে দেশটির কর্মকর্তারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com