সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম
গাংনীর কল্যাণপুরে সংঘর্ষে ১০ জন আহত চুয়াডাঙ্গায় হাত-মুখ বাঁধা বয়স্ক স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস উদযাপন ‘যাও পাখি বলো তারে’ সিনেমার টাইটেল গান প্রকাশ (ভিডিও) রিমোট দিয়ে নিয়ন্ত্রণ করা যাচ্ছে জীবন্ত তেলাপোকা! নতুন প্রযুক্তি আবিষ্কারের দাবি বিজ্ঞানীদের ছাপা কাগজে খাবার পরিবেশন বন্ধের নির্দেশ বাংলাদেশ সীমান্তের কাছে আরাকান আর্মি ও মিয়ানমারের সেনাদের গুলি বিনিময় সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দিব: মির্জা ফখরুল মদপান স্বাস্থ্যের জন্য ভাল, মন্তব্য ভারতের সুপ্রিম কোর্টের! আগামীকাল শনিবার মীনা দিবস, দিনব্যাপী নানা কর্মসূচি

পানামা পেপারস লিকে জিজ্ঞাসাবাদের মুখোমুখি ঐশ্বরিয়া

বহুল আলোচিত পানামা পেপারস লিক মামলায় ঐশ্বরিয়া রাই বচ্চনকে তলব করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সোমবার ভারতের দিল্লির লোকনায়ক ভবনে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হচ্ছেন সাবেক এই বিশ্বসুন্দরী। ​এই মামলায় অমিতাভ বচ্চনের ছেলে অভিনেতা অভিষেক বচ্চনকেও জিজ্ঞাসাবাদ করেছে ইডি। জানা গেছে, ঐশ্বরিয়ার পর অমিতাভকেও জিজ্ঞাসাবাদ করতে পারে এই সংস্থা।

ভারতীয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, ঐশ্বরিয়া রাই বচ্চনের বিপুল পরিমাণ সম্পত্তি রয়েছে বিদেশে। পানামা কেলেঙ্কারিতে অভিযুক্তদের তালিকায় সবার উপরে রয়েছে অমিতাভ বচ্চনের নাম। এছাড়াও নাম আছে অজয় দেবগণের।

পানামা পেপারসে ভারত সহ ২০০টি দেশের রাজনীতিবিদ ব্যবসায়ী, সেলিব্রিটিদের নাম উঠে এসেছে, যাদের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ আছে। ১৯৭৭ সাল থেকে ২০১৫ সালের শেষ পর্যন্ত ১ কোটি ১৫ লক্ষ গোপন নথি তথ্য ছিল এই তালিকায়।

পানামা পেপারস মামলায় রয়েছে অভিনেতা, শিল্পপতি, ক্রীড়াবিদসহ ৫০০ ভারতীয় নাগরিকের নাম। অমিতাভ বচ্চন, ঐশ্বরিয়া রাই বচ্চনসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পীর নাম এই মামলায় জড়িয়ে গেছে। তাঁদের বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগও রয়েছে। এই মামলায় অমিতাভ বচ্চনের নাম আসার পর তিনি বলেছিলেন, ভারতের সব নিয়মকানুন মেনেই তিনি বিদেশে অর্থ পাঠিয়েছিলেন। পানামা পেপারস মামলার সঙ্গে জড়িত প্রতিষ্ঠানের সঙ্গে অমিতাভ বচ্চন তার যোগাযোগের কথা অস্বীকার করেছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com