বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৩৮ পূর্বাহ্ন

কালীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠিত

 কালীগঞ্জ, (ঝিনাইদহ) প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে বঙ্গবন্ধু এবং আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা, বীর মুক্তিযোদ্ধা ও গুনীজনদের সংবর্ধনা-২০২১ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) সকাল ১০ টার সময় উপজেলার কাষ্টভাঙ্গা ইউনিয়নের শমসের নগরে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিব মেমোরিয়াল সরকারি মহাবিদ্যালয়ের আয়োজনে এ সংবর্ধনা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিব মেমোরিয়াল সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সফিকুল ইসলামের সভাপত্বিতে ও উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক আমিনুর রহমান তপুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক, প্রায়ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ শমসের আলীর সহধর্মিনী, মুক্তিযুদ্ধের সংগঠক, প্রায়ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ নূরুল ইসলাম শুকুরের সহধর্মিনী। এবং প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ঝিনাইদহ জেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, কালীগঞ্জ উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন সরদার, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিব মেমোরিয়াল সরকারি মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ডাঃ রাশেদ শমসের, ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইসরাইল হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রেজাউল করিম রেজা প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি। তিনি আমাদের স্বাধীনতার প্রতীক ও মুক্তির দিশারি। বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতাকে কখনও বিচ্ছিন্ন করে ভাবা যায় না। তিনিই ছিলেন আমাদের মুক্তিযুদ্ধের প্রধান কান্ডারি। তার ডাকেই আমরা যুদ্ধে গিয়েছি। তার নামেই আমরা যুদ্ধ করেছি। স্বাধীন বাংলাদেশ অভ্যুদ্বয়ের এক মহান নায়ক তিনি। বাঙালির হাজার বছরের ইতিহাস ও সংগ্রম তিনি নিজের চেতনায় লালন করেছেন। তারই সু- যোগ্য কন্যা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। তার এই উন্নয়নের ধারা আমাদের অব্যহত রাখতে হবে।

অনুষ্ঠান শেষে উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাদের হতে সম্মাননা হিসাবে স্মারক ও উপহার হিসাবে চাদর তুলে দেন অতিথিরা। এবং কবিতা আবৃতি ও দেশত্ববোধন গানে প্রথম স্থান আধিকার করা ছাত্র-ছাত্রীদের হাতে পুরুস্কার হিসাবে বই তুলে দেন আগত অতিথি এবং কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

 

আমাদের চুয়াডাঙ্গা/এ.এইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com